বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » বনানীতে শেরাটন হোটেল নির্মাণে হাইকোর্টের স্থিতাবস্থা

বনানীতে শেরাটন হোটেল নির্মাণে হাইকোর্টের স্থিতাবস্থা 

sheraton-samakal-6524639874bb8

রাজধানীর বনানীতে সিটি করপোরেশনের জমির ওপর বোরাক রিয়েল এস্টেট লিমিটেডের নির্মিত বহুতল ভবন শেরাটন হোটেলের ২১ থেকে ২৮ তলার ওপর স্থিতাবস্থা (স্টাটাসকো) দিয়েছেন হাইকোর্ট। এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

আদেশের সময় আদালত প্রশ্ন রেখে বলেন, ২১ তলার অনুমতি নিয়ে ২৮ তলা কীভাবে করা হলো? সিটি করপোরেশনের দায়িত্ব কেউ নেবে না বলেও মন্তব্য করেন আদালত। এ-সংক্রান্ত রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থিতাবস্থা বজায় থাকবে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। সিটি করপোরেশনের পক্ষে ছিলেন ব্যারিস্টার ইমতিয়াজ মইনুল নীলিম। বোরাক টাওয়ারের পক্ষে ছিলেন ব্যারিস্টার এ বি এম আলতাফ হোসেন ও অ্যাডভোকেট আবু তালেব। রাজউকের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ইমাম হাসান।

এর আগে গত ২৯ আগস্টে একই ভবন বণ্টনের চুক্তি চূড়ান্ত করার নির্দেশ দিয়ে এক মাসের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন দিতে বলেন একই আদালত।

‘সরকারি জমিতে পাঁচতারকা হোটেল’ শিরোনামে গত ১ জুন একটি জাতীয় দৈনিকে খবর প্রকাশিত হয়। ওই প্রতিবেদন যুক্ত করে গত ১১ জুন রিট করেন সায়েদুল হক সুমন। সেই রিটের শুনানি আমলে নিয়ে আদালত রুল জারি করেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone