বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » আদালতের পথে খালেদা জিয়া

আদালতের পথে খালেদা জিয়া 

khaleda1

প্রধান প্রতিবেদক :  জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বুধবার দুপুরে অভিযোগ গঠনের শুনানিতে হাজিরা দেবেন তিনি।

দীর্ঘদিন ধরে এ মামলা দুটির চার্জ গঠনের জন্য দিন ধার্য করা হলেও বিভিন্ন কারণে খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় এখনো চার্জ শুনানি হয়নি।

বুধবার খালেদা জিয়া আদালতে এলেও মামলা দু’টির বিষয়ে হাইকোর্টে দায়ের করা আবেদন অনিষ্পন্ন থাকায় সময়ের দরখাস্ত দেয়া হবে বলে জানিয়েছেন তার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

এদিকে খালেদা জিয়ার আদালতে আগমন উপলক্ষে কোর্ট প্রাঙ্গণে শোডউন দিচ্ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও মহানগরে আহ্বায়ক সাদেক হোসেন খোকা।

আদালতে খালেদা জিয়ার উপস্থিতিকে সামনে রেখে আদালত প্রাঙ্গণে উপস্থিত হয়েছেন বিএনপি এবং এর অঙ্গসংগঠনের কবয়েক হাজার নেতাকর্মী।

তাদের স্লোগানে মুখরিতহয়ে ওঠে কোর্ট কাচারি এলাকা। তাদের সামলাতে হিমশিম খাচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ চারজনকে অভিযুক্ত করে গত ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ খান।

২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চার জনের নামে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে এ মামলা করেছিলেন দুদকের সহকারী পরিচালক হারুনুর রশিদ।

অপরদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট এ অনিয়মের অভিযোগে গত ২০০৮ সালের ৩ জুলাই দুর্নীতি দমন কমিশন রমনা থানায় এ মামলা দায়ের করে।

২০১০ সালের ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ মামলার তদন্ত শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপি ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone