বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » দুর্নীতি মামলায় ইমরান খানের সাজা স্থগিত

দুর্নীতি মামলায় ইমরান খানের সাজা স্থগিত 

Inman-khan-samakal-64edaca85d7a2

তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের সাজা স্থগিত করেছেন ইসলামাবাদ হাইকোর্ট।

আজ মঙ্গলবার প্রধান বিচারপতি আমের ফারুক ও বিচারপতি তারিক মেহমুদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ সাবেক প্রধানমন্ত্রীর তিন বছরের সাজা স্থগিত চেয়ে করা আবেদনের ওপর শুনানি শেষে এই রায় দেন। খবর ডনের।

পিটিআই চেয়ারম্যানের আইন বিষয়ক সহকারী নাঈম হায়দার পাঞ্জোথাও এক্সে (আগের টুইটার) পোস্ট করে বিষয়টি  নিশ্চিত করেছেন। তিনি লিখেছেন, ‘প্রধান বিচারপতি আমাদের আবেদন মঞ্জুর করে (ইমরানের) সাজা স্থগিত করেছেন।’

বিচারপতি ফারুক বলেন, ‘রায়ের কপি খুব শিগগিরই পাওয়া যাবে। আমরা এখন বলছি যে, (ইমরানের) আবেদন মঞ্জুর করা হয়েছে।’

গত ৫ আগস্ট ইসলামাবাদের একটি আদালত তোশাখানা দুর্নীতি মামলায় ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দেন। একই সঙ্গে তাকে এক লাখ রুপি অর্থদণ্ড দেন আদালত। রায় ঘোষণার পর তাকে গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়। এ রায়ের কিছুক্ষণের মধ্যেই লাহোর থেকে ইমরান খানকে গ্রেপ্তার করে পুলিশ। পরে ৮ আগস্ট নির্বাচন কমিশন তাকে পাঁচ বছরের জন্য রাজনীতিতে নিষিদ্ধ ঘোষণা করে।

রাষ্ট্রীয় কোষাগার তোশাখানার মালামাল অবৈধভাবে আত্মসাৎ ও তথ্য গোপন করার অভিযোগে ইমরানের বিরুদ্ধে অভিযোগ করেছিল দেশটির নির্বাচন কমিশন। গত ১০ মে এ মামলায় তাকে অভিযুক্ত করা হয়।

মামলার রায় দেওয়ার সময় অতিরিক্ত জেলা ও দায়রা জজ (এডিএসআই) হুমায়ুন দিলাওয়ার বলেছিলেন, ইমরান খান ইচ্ছাকৃতভাবে তোশাখানার উপহার নিয়ে নির্বাচন কমিশনকে মিথ্যা তথ্য দিয়েছেন। দুর্নীতির জন্য দোষী সাব্যস্ত হওয়ায় তাকে নির্বাচনী আইনের ১৭৪ ধারার অধীনে ৩ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone