বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ৮ জনের মৃত্যু ডেঙ্গুতে ২ হাজার ১৬৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে

৮ জনের মৃত্যু ডেঙ্গুতে ২ হাজার ১৬৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে 

Online desk
সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২ হাজার ১৬৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। ঢাকার বাইরে ১ হাজার ৩২৬ জন রোগী ভর্তি  হয়েছে। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৮৪২ জন। মঙ্গলবার মশাবাহিত এই রোগে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে চলতি বছর ডেঙ্গুতে রেকর্ড ৪৯৩ জনের মৃত্যু হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, সব মিলিয়ে এ বছর হাসপাতালে ভর্তি হয়েছে ১ লাখ ৪ হাজার ৩৫৯ জন। আগস্টের ২১ দিনে ৫২ হাজার ৫২৭ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এই সময়ে ২৪২ জনের মৃত্যু হয়েছে, অর্থাৎ প্রতিদিন ১১ জনের বেশি মানুষের মৃত্যুর খবর আসছে ডেঙ্গুতে।
বাংলাদেশে ২০১৯ সালের চেয়েও এ বছর বেশি রোগী ভর্তি হয়েছে। আর মৃত্যুর সংখ্যা ৩০০ ছাড়িয়েছে এবারই প্রথম। ভর্তি রোগী ও মৃত্যুর এই সংখ্যা সামনে আরও বাড়তে পারে বলে আশঙ্কার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।
সারাদেশের বিভিন্ন হাসপাতালে ৭ হাজার ৮২৯ জন রোগী ভর্তি আছে। তাদের মধ্যে ঢাকায় ৩ হাজার ৫৭০ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন জেলায় ৪ হাজার ২৫৯ জন। এ বছর ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছিল বর্ষা মৌসুমের আগেই। ভরা বর্ষায় জুলাই মাসে তা ভয়ঙ্কর রূপ নেয়। জুলাই মাসের ৩১ দিনে হাসপাতালে ভর্তি হয় ৪৩ হাজার ৮৫৪ জন রোগী, মৃত্যু হয় ২০৪ জনের।
এছাড়া জানুয়ারিতে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে এক হাজার ৩৬ জন এবং জুনে ৫ হাজার ৯৫৬ রোগী ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে জানুয়ারিতে ছয়জন, ফেব্রুয়ারিতে তিনজন, এপ্রিলে দুজন এবং মে মাসে দুজন এবং জুনে ৩৪ জনের মৃত্যু হয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone