বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ৬৩০ যাত্রীকে শাস্তি

বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ৬৩০ যাত্রীকে শাস্তি 

অভিযান স্টেশনে আকস্মিক

 

৬৩০ জন যাত্রীকে শাস্তি দেওয়া হয়েছে, বিনা টিকিটে ভ্রমণের দায়ে ঢাকাগামী ছয়টি আন্তঃনগর ট্রেনের। তাদের কাছ থেকে ১ লাখ ২৬ হাজার ৮৫৫ টাকা ভাড়া ও জরিমানা আদায় করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে।

পশ্চিমাঞ্চল পাকশি বিভাগীয় রেলওয়ের আওতাধীন বিভিন্ন রেলওয়ে স্টেশনে ব্লক চেকিংয়ের মাধ্যমে অভিযান চালানো হয়, গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত ।

ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস, ঢাকা থেকে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস, রাজশাহী থেকে ঢাকাগামী আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস, খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস, পঞ্চগড় থেকে ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস এবং ঢাকা থেকে রাজশাগামী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে এই অভিযান চালানো হয়। ব্লক চেকিংয়ের রেলওয়ে স্টেশনগুলো হলো ঈশ্বরদী বাইপাস, রাজশাহী, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, উল্লাপাড়া, বড়াল ব্রিজ, নাটোর এবং সান্তাহার।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদারের নেতৃত্বে পাকশি বিভাগীয় রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা কে এম নুরুল ইসলাম, এ অভিযানে অংশ নেন ভ্রাম্যমাণ পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, গোলাম মুস্তফা, প্রবীর কুমার, কামরুল ইসলাম, মঞ্জুরুল হাসানসহ ট্রেনগুলোর পরিচালক (গার্ড) এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

সরকারি ছুটির দিনে উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেনগুলোতে উপচেপড়া ভিড় থাকে, বলেছেন অসীম কুমার তালুকদার। অনেকেট্রেনে চড়ে বসেন টিকিট ছাড়াই । আমরা সাধারণত আন্তঃনগর ট্রেনে বিনা টিকিটের যাত্রীদের শাস্তি হিসেবে পরবর্তী স্টেশনে নামিয়ে দিয়ে থাকি। কিন্তু, রেল ভ্রমণ নিরাপদ ও স্বাচ্ছন্দ্যের হওয়ায় তারা নামতে চান না। ভাড়াসহ জরিমানা দিয়েই গন্তব্য পথে যেতে চান অনেকেই।

আকস্মিকভাবে আন্তঃনগর ছয়টি ট্রেনে মধ্যবর্তী স্টেশনে  অভিযান চালিয়ে ৬৩০ জন যাত্রীর কাছ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৮৫৫ টাকা আদায় করা হয়েছে। এর মাঝে ভাড়া ৯৫ হাজার ১৪৫ টাকা এবং তাদের থেকে জরিমানা  ৩১ হাজার ৭১০ টাকা। অভিযান  অন্যান্য যাত্রীবাহী ট্রেনে অব্যাহত আছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone