বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » চমক দিয়ে এশিয়া কাপের দল ঘোষণা

চমক দিয়ে এশিয়া কাপের দল ঘোষণা 

147

অনেক জল্পনা-কল্পনা শেষে এশিয়া কাপের দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এশিয়া কাপের দলে বেশ কয়েকজন হুট করেই সুযোগ পেয়েছেন। যুব বিশ্বকাপজয়ী দুই দলের ক্রিকেটার তানজদি হাসান তামিম ও শামীম হোসেন পাটোয়ারীকে ডাকা হয়েছে। দীর্ঘদিন পর ফিরেছেন আফিফ হোসেন ও শেখ মেহেদী হাসান। আফিফ ছিলেন সাদা বলের ক্রিকেটে দলের অবিচ্ছেদ্য অংশ। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের মাঝেই স্কোয়াড থেকে জায়গা হারান। তবে ফিরলেন তিনি।১৭ জনের স্কোয়াড ছাড়াও তাইজুল ইসলাম, সাইফ হাসান ও তানজিম হাসান সাকিবকে স্ট্যান্ডবাই হিসেবে রেখেছেন নির্বাচকরা। যদিও এই তিন জন দলের সঙ্গে সফর করবেন না। হুট করে কারও ইনজুরি কিংবা অন্য কারণে প্রয়োজন হলে তাদের নেবে বিসিবি। দলে ডাক পাননি মাহমুদউল্লাহ। ইংল্যান্ড সিরিজে খারাপ খেলার পর বাদ পড়েন তিনি।  ফেরার লড়াইয়ের চেষ্টা চালিয়ে গেলেও শেষ অব্দি ফিরতে পারলেন না ‘আনসাং হিরো’ খ্যাত এই অলরাউন্ডার।

এশিয়া কাপের বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান,হাসান মাহমুদ,শরিফুল ইসলাম,এবাদত হোসেন,নাসুম আহমেদ,নাঈম শেখ,শামীম হোসেন,তানজিদ হাসান তামিম,শেখ মেহেদী হাসান।আগামী ৩১ আগস্ট ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। ৩ সেপ্টেম্বর তাদের পরের ম্যাচ লাহোরে, আফগানিস্তানের সঙ্গে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone