বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|সোমবার, মে ৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » প্রযুক্তি » এবার উত্তম-সুচিত্রা অ্যান্ড্রয়েট অ্যাপস

এবার উত্তম-সুচিত্রা অ্যান্ড্রয়েট অ্যাপস 

full_1684144488_1389582060

উত্তম-সুচিত্রা জুটি এবার আসছে মোবাইল অ্যাপসে। ডিজিটাল অ্যান্ড্রয়েট অ্যাপ্লিকেশনের মাধ্যমে এই প্রজন্মের হাতে হাতে জনপ্রিয় জুটির অভিনীত প্রায় সব ছবি, আলোচিত ডায়ালগ এবং পোস্টার ডাউনলোড করা যাবে কয়েক সেকেন্ডের মধ্যেই। এমনকি প্রায় তিনশ গানও পাওয়া যাবে জুটির অভিনীত কিংবা ব্যক্তিগতভাবে উত্তম কিংবা সুচিত্রার ছবির। এ সবই নিজেদের মধ্যে শেয়ার করা যাবে। পাওয়া যাবে সোশ্যাল নেটওয়ার্কের লিংকও। প্রিয় বান্ধবী, হারমানা হার, আলো আমার আলো, নবরাগ, অনলাইন ডেস্ক : কমললতা, গৃহদাহ, উত্তর ফাল্গুনী, সপ্তপদী, আমার দেশ, শাপমোচন, সবার উপরে, সাগরিকাসহ প্রায় ত্রিশটি ছবির জুটি ছিলেন উত্তম কুমার ও সুচিত্রা সেন। কলকাতার ব্র্যান্ড নেঙ্ট বলে এক সংস্থা সুচিত্রা-উত্তমের এসব খুঁটিনাটি নিয়ে অ্যান্ড্রয়েট অ্যাপ্লিকেশন তৈরি করেছে। গত সপ্তাহে এই আলোচিত অ্যাপ তৈরির প্রযুক্তিগত কাজ শেষ হয়েছে। সংস্থার কর্ণধার কৌশিক মৌলিক জানিয়েছেন, উত্তম-সুচিত্রা জুটি নিয়ে বর্তমান প্রজন্মের মধ্যে তুমুল আগ্রহ রয়েছে। পুরনোদের তো আছেই। প্রবীণ এবং নবীন- সবার হাতেই অ্যান্ড্রয়েট ভার্সনের মোবাইল সেট ঘুরে বেড়াচ্ছে এখন। পৃথিবীর যে কোনো প্রান্তে বসে বাংলা চলচ্চিত্রের দুই কিংবদন্তি শিল্পী সম্পর্কে সব তথ্য মিলবে এই অ্যান্ড্রয়েট অ্যাপসে। যদিও এর নিজস্ব একটি নামও দেওয়া হয়েছে। গোপনীয়তার স্বার্থে এখন ওই নাম বলতে রাজি হননি কৌশিক মৌলিক।

১৯৭৫ সালে ‘প্রিয় বান্ধবী’ ছিল উত্তম-সুচিত্রা অভিনীত জুটির শেষ ছবি। ১৯৬০ সালে ‘সপ্তপদী’ দিয়ে যাত্রা শুরু এ জুটির। ‘এই পথ যদি না শেষ হয়, তবে কেমন হতো’ গানের মতো এই জুটির অভিনীত অনেক গান সব প্রজন্মের কাছেই সমান জনপ্রিয়।

উত্তম কুমার মারা যান ১৯৮০ সালের ২৪ জুলাই। এরপর থেকে মহানায়িকা সুচিত্রা সেনও চলে যান স্বেচ্ছা অন্তরালে। এ বছর ১৭ জানুয়ারি বাধর্ক্যজনিত কারণে মহাপ্রয়াণ ঘটে সুচিত্রা সেনেরও। এখনো এ জুটি নিয়ে বাংলা চলচ্চিত্রপ্রেমীদের মধ্যে কৌতূহলের শেষ নেই। এটাকেই মূলত কাজে লাগাতে চাইছে ব্যান্ড নেঙ্ট।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone