বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ২৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » অভিষেকেই সেঞ্চুরি জয়সওয়ালের, বড় লিডের পথে ভারত

অভিষেকেই সেঞ্চুরি জয়সওয়ালের, বড় লিডের পথে ভারত 

untitled-1-20230714111817

অভিষেক টেস্টেই চমক দেখালেন ভারতের ২১ বছর বয়সী ব্যাটার যশস্বী জওসওয়াল। প্রথম আন্তর্জাতিক টেস্ট ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হাঁকিয়েছেন সেঞ্চুরি। অধিনায়ক রোহিত শর্মা ও তার সেঞ্চুরিতে ডমিনিকা টেস্টে বড় লিডের পথে ভারত।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন (১৩ জুলাই) শেষে ওয়েস্ট ইন্ডিজের তুলনায় ১৬২ রানে এগিয়ে আছে ভারত। প্রথম ইনিংসে ক্যারিবীয়দের করা ১৫০ রানের জবাবে ২ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ৩১২ রান।
৩৫০ বল মোকাবিলায় ১৪ চারের মারে ১৪৩ রান করে অপরাজিত আছেন জয়সওয়াল। তার সঙ্গী বিরাট কোহলি অপরাজিত আছেন ৩৬ রানে। রোহিত শর্মা আউট হয়েছেন ১০৩ রান করে।

এদিন ৪০ রানে অপরাজিত থেকে ব্যাট করতে নেমেছিলেন জয়সওয়াল। এরপর কেড়ে নিলেন পুরো দিনের আলো। টেস্ট ইতিহাসের ১১৫তম ব্যাটার হিসেবে শতক তুলে নেন তিনি। আর ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ১৭তম। তবে বিদেশের মাটিতে অভিষেক টেস্টে সেঞ্চুরি করা ভারতীয়দের মধ্যে তার অবস্থান পঞ্চম।

জয়সওয়াল শেষ পর্যন্ত অপরাজিত থেকে দিন শেষ করলেও রোহিত আউট হন ক্যারিয়ারের দশম সেঞ্চুরি হাঁকিয়ে। তিনি সাজঘরের ফেরার আগে অবশ্য গড়েন ২২৯ রানের জুটি। তবে এদিন পুরোপুরি ব্যর্থ ছিলেন শুভমান গিল। ১১ বলে মাত্র ৬ রান করে জোমেল ওয়ারিক্যানের শিকার হন তিনি। এরপর কোহলি ও জয়সওয়াল মিলে ৭২ রানের অপরাজিত জুটিতে দিন শেষ করেন।

এর আগে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার ঘূর্ণিতে কুপোকাত হয়ে মাত্র ১৫০ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন অ্যালিক অ্যাথানেজ। অশ্বিন ৫ ও জাদেজা ৩ উইকেট তুলে নেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone