বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » রোহিত-কোহলিদের ব্যর্থতায় চাপে ভারত

রোহিত-কোহলিদের ব্যর্থতায় চাপে ভারত 

h9evo71-australia-afp-625x300-08-june-23-20230609000257

প্রথম ইংনিসে অস্ট্রেলিয়া সাড়ে চারশোর উপরে রান তুললেও ভারতের খুব বেশি অখুশী হওয়ার কথা নয়। প্রথম দিনে অস্ট্রেলিয়র ব্যাটিং যে আরও বড় সংগ্রহের ইঙ্গিত দিচ্ছিল।ফাইনালের প্রথম দিনে মাত্র ৩ উইকেট  হারিয়ে ৩২৭ রান তুলে ফেলে অস্ট্রেলিয়া।২৫১ রানের জুটি গড়ে ক্রিজে অপারজিত ছিলেন স্টিভেন স্মিথ ও ট্রাভিস ও হেড। আজও এই দুইজন দারুণভাবে দিন শুরু করলে পাঁচশো ছাড়িয়েও অনেক দূর যাওয়ার স্বপ্ন দেখছিল অস্ট্রেলিয়া।

তবে ভারতীয় পেসাররা শেষ দিকে দারুণভাবে ঘুরে দাঁড়ালে সেটি আর সম্ভব হয়নি।৩৬১ রানে ৩ উইকেট থাকা অস্ট্রেলিয়া অলআউট হয় ৪৬৯ রানে।১৪৬ রান নিয়ে খেলতে নামা হেড আউট হন ১৬৩ করে।নিজের ৩১তম সেঞ্চুরি তুলে নিয়ে স্মিথ থামেন ১২১ রানে।মিডল অর্ডারে উইকেটকিপার অ্যালেক্স কোরি ৪৮ রান করেন। পরের কেউ আর দুই অঙ্কও ছুঁতে পারেননি। ভারতের পেসার মোহাম্মদ সিরাজ ২৮.৩ ওভারে ১০৮ রানে নেন ৪টি উইকেট। ২টি করে নিয়েছেন শার্দুল ঠাকুর ও মোহাম্মদ শামি।

বড় রানের জবাবে ব্যাট করতে শুরু থেকে অজি পেসারদের বোলিং তোপে পড়ে ভারত।রোহিত- কোহলিদের ব্যর্থতায় ম্যাচের নিয়ন্ত্রণ নেয় অস্ট্রেলিয়া।৭১ রানেই ৪ উইকেট হারানো ভারতের সময় ফলোঅনে পড়ার আশঙ্কায় ছিল।রোহিত কামিন্সের বলে এলবিডাব্লিউ হওয়ার আগে করেন ১৫ রান। দারুণ এক বাউন্সারে মাত্র ১৪ রানে কোহলিকে সাজঘরে ফেরান মিচেল স্টার্ক।সুবিধা কর‍তে পারেননি গিল-পূজারাও।

তবে পঞ্চম উইকেটে রাহানে-জাদেজার জুটিতে ঘুরে দাঁড়ায় ভারত। শেষ দুই বলে চার ছয় মেরে চেন্নাইকে আইপিএল জেতানো জেতানো জাদেজা আজ শুরু থেকে উইকেটে ছিলেন সাবলীল। বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলে দলকে বিপদমুক্ত করার চেষ্টা করেছিলেন এই বাঁহাতি অলরাউন্ডার।

তবে দলীয় ১৪২ রানে নাথান লায়নের বলে স্মিথের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৪৮ রানে আউট হন জাদেজা। দিনশেষে ভারতের সংগ্রহ ৩৮ ওভারে ৫ উইকেটে ১৫১ রান । রাহানে ২৯* এবং শ্রীকর ভারত ৫* রানে অপরজিত আছেন। এখনো তারা পিছিয়ে আছে ৩১৮ রানে। ফলোঅন এড়াতে চাই ১১৮।ভারতীয় সমর্থকরা নিশ্চয় প্রার্থনা করবে তৃতীয় দিনের আজিংকা রাহানে থেকে একটি বড় ইনিংসের।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone