বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » বাংলাদেশ ও ইইউ দ্বিপাক্ষিক আলোচনা করেছে

বাংলাদেশ ও ইইউ দ্বিপাক্ষিক আলোচনা করেছে 

500-321-inqilab-white-20230510232847

বাংলাদেশ-ইউরোপীয় ইউনিয়নের মধ্যে সেক্টরাল ইস্যুতে দ্বিপাক্ষিক আলোচনা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং ইউরোপীয়ান এক্সটারনাল অ্যাকশন সার্ভিসের (ইইএএস) অর্থনৈতিক ও বৈশ্বিক সমস্যা বিষয়ক ডেপুটি সেক্রেটারি জেনারেল হেলেনা কোনিগ নিজ নিজ পক্ষে নেতৃত্ব দেন।
২০২৩ সালে নিজেদের অংশীদারীত্বের ৫০ বছর উদযাপন করতে পারায় বাংলাদেশ এবং ইইউ সন্তোষ প্রকাশ করেছে এবং কৌশলগত ক্ষেত্রে সহযোগিতার জন্য খুব তাড়াতাড়ি অংশীদারী সহযোগিতা চুক্তি করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে। গত বছরের নভেম্বরে ঢাকায় বাংলাদেশ ও ইইউ-এর মধ্যে অনুষ্ঠিত প্রথম রাজনৈতিক সংলাপের সময় যেমনটি সম্মত হয়েছিল।

উভয় পক্ষই ইউরোপীয় ইউনিয়নের গ্লোবাল গেটওয়ের অধীনে জলবায়ু পরিবর্তন, জ্বালানি নিরাপত্তা, নবায়নযোগ্য জ্বালানি, সমুদ্র শাসন, ডিজিটালাইজেশন এবং সাইবার নিরাপত্তা, জ্ঞান-উদ্ভাবন-অবকাঠামো উন্নয়নের মতো গুরুত্বপূর্ণ খাতে সহযোগিতা বাড়ানোর উপায় নিয়ে আলোচনা করে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone