বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ৫, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » কৃষ্ণ সাগরের উপর পোলিশ বিমানকে আটকালো রাশিয়ান জেট : রোমানিয়া

কৃষ্ণ সাগরের উপর পোলিশ বিমানকে আটকালো রাশিয়ান জেট : রোমানিয়া 

746058-148-20230507134445

একটি রাশিয়ান যুদ্ধ বিমান কৃষ্ণ সাগরের উপর ইউরোপীয় ইউনিয়নের সীমান্ত সংস্থার জন্য টহলরত একটি পোলিশ বিমানকে বাধা দিয়েছে। রোমানিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় শনিবার বলেছে, তারা মস্কোর এই ‘আক্রমণাত্মক এবং বিপজ্জনক’ আচরণের নিন্দা করেছে।

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, পোলিশ বর্ডার গার্ড প্লেনটি শুক্রবার রোমানিয়ান সীমান্ত পুলিশের সাথে নিয়মিত ফ্রন্টেক্স (ইউরোপিয়ান বর্ডার অ্যান্ড কোস্ট গার্ড এজেন্সি) টহলে ছিল যখন রাশিয়ান সুখোই এসইউ-৩৫ ফাইটার বারবার ‘আক্রমণাত্মক এবং বিপজ্জনক কৌশলে’ এটিকে আটকানোর চেষ্টা করে।

এতে বলা হয়েছে, ঘটনার সময় রোমানিয়ান এবং স্প্যানিশ বিমানগুলোকে ন্যাটো ‘প্রাক- সতর্কতা’ জানিয়েছিল। তবে পোলিশ ক্রুরা নিরাপদে অবতরণ করতে সক্ষম হয়েছিল।

মন্ত্রণালয় জানিয়েছে, রোমানিয়ার আকাশসীমা থেকে প্রায় ৬০ কিলোমিটার পূর্বে ‘কৃষ্ণ সাগরের উপর আন্তর্জাতিক আকাশসীমায়’ ঘটনাটি ঘটেছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone