বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, মে ১, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » জাল ভোটের বিষয়টি আমলে নিচ্ছে কমিশন : শাহনেওয়াজ

জাল ভোটের বিষয়টি আমলে নিচ্ছে কমিশন : শাহনেওয়াজ 

sahnewaj_2-620x330

রোকন উদ্দিন, ঢাকা : বিভিন্ন জায়গায় জালভোটের যে ঘটনা ঘটেছে নির্বাচন কমিশন তা আমলে নিচ্ছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মোহাম্মদ শাহনেওয়াজ। তিনি বলেন, মিডিয়ার মাধ্যমে আমরা জায়গাগুলো চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেবো।

শনিবার দুপুর সোয়া ২টার দিকে নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে ব্রিফিং করে তিনি একথা জানান।

শাহনেওয়াজ বলেন, সহিংসতা এড়াতে সবধরনের ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। সকল বাহিনীকেও ব্যবহার করা হচ্ছে। এরপরেও দু একটি জায়গায় যে ছোটখাটো ঘটনা ঘটেছে। তা নিতান্তই বিচ্ছিন্ন ঘটনা।

সহিংসতার ব্যাপারে কমিশন হতাশ কি না এমন প্রশ্নের সরাসরি কোন জবাব না দিয়ে এই কশিনার বলেন, কিছু সামান্য সহিংসতা হচ্ছে বটে। তবে নির্বাচন সুন্দরভাবে এগিয়ে যাচ্ছে।

বাগেরহাটে নিহতের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করেও প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি, এক্ষেত্রে ইসির পদক্ষেপ কী জানতে চাইলে শাহনেওয়াজ বলেন, এটা কেন্দ্রের বাইরে ঘটেছে। বর্তমানে ওই স্থানের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

অভিযোগ সম্পর্কে তিনি বলেন, বাস্তবসম্মত অভিযোগ পেলেই অবশ্যই ব্যবস্থা নেবে কমিশন। তবে কিছু কিছু ক্ষেত্রে অভিযোগ করার মধ্যে বাড়িয়ে বলার প্রবণতা দেখা গেছে।

এছাড়া বিভিন্ন জায়গায় সহিংসতায় ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রয়েছে বলেও জানান তিনি। তিনি বলেন, ৫ হাজার ৪৩৪টি কেন্দ্রের মধ্যে মাত্র ৯টি কেন্দ্রে সহিসংসতা হয়েছে। এটা খুব বেশি নয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone