বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » চমক রেখে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা

চমক রেখে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা 

untitled-1-20230401192326

সাকিব আল হাসান ও লিটন দাসকে নিয়েই আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডে রাখা হয়েছে একাধিক চমক। বাদ পড়েছেন নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বিসহ পাঁচ ক্রিকেটার।

আগামী ৪ এপ্রিল আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। তার তিন দিন আগে শনিবার (১ এপ্রিল) বিসিবি একাধিক চমক রেখে দল ঘোষণা করেছে। আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটিতে স্কোয়াডে সাকিব আল হাসান ও লিটন দাস থাকবেন কিনা সেটা নিয়ে ছিল সংশয়। তবে সাদা পোশাকের ম্যাচটিতে তাদের স্কোয়াডে রেখেছে বিসিবি। তাদের সঙ্গে চমক রেখে দলে ফিরিয়েছে সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয়কে।

সাদমান ইসলাম টেস্ট দলে ফিরেছেন এক বছর পর। সবশেষ গত বছরের মার্চে কিংসমেডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছিলেন এ ব্যাটার। দুই ইনিংসে মাত্র ৯ রান করায় পরের ম্যাচেই বাদ পড়েন তিনি। ওই ম্যাচসহ টানা ৫ ম্যাচে ফর্মহীনতায় ভোগা সাদমান এরপর সুযোগ পাননি পরের তিন সিরিজে। তবে চলতি বছর প্রথম শ্রেণীর ক্রিকেটে দুর্দান্ত সব ইনিংস খেলে তিনি আবার দলে জায়গা করে নিয়েছেন।

অন্যদিকে মাহমুদুল হাসান জয় সবশেষ ভারত সিরিজের স্কোয়াডে থাকলেও ছিলেন না একাদশে। দেশের হয়ে সবশেষ প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত বছরের জুনে। সবশেষ ভারত সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, নাসুম আহমেদ, রেজাউর রহমান রাজা ও জাকির হাসান। আয়ারল্যান্ড সিরিজ শুরুর আগে চোট পেয়েছিলেন জাকির। পুরোপুরি সুস্থ না হওয়ায় ওয়ানডে, টি-টোয়েন্টির পর টেস্ট ম্যাচটি থেকেও বঞ্চিত হলেন তিনি

বাংলাদেশের টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম এবং মাহমুদুল হাসান জয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone