বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » সউদী আরবে বাস দুর্ঘটনায় নিহত ৮ বাংলাদেশিসহ ২০ ওমরাহযাত্রী

সউদী আরবে বাস দুর্ঘটনায় নিহত ৮ বাংলাদেশিসহ ২০ ওমরাহযাত্রী 

24-20230328233035

সউদী আরবের দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনায় ৮ বাংলাদেশিসহ ২০ ওমরাহযাত্রী নিহত হয়েছেন। একইসঙ্গে আহত হয়েছেন কমপক্ষে ২৯ জন। খালিজ টাইমস, গালফ নিউজসহ একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া নিহতদের মধ্যে ৮ জন বাংলাদেশি বলে জানিয়েছে বাংলাদেশ দূতাবাস।
প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় সোমবার সউদীর দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশের আকাবা শার নামক স্থানে একটি সেতুর সঙ্গে যাত্রীবাহী একটি বাসের সংঘর্ষ হয় এবং উল্টে গিয়ে এটিতে আগুন ধরে যায়।
হতাহতরা ওমরাহ পালন করতে মক্কায় যাচ্ছিলেন। ব্রেকজনিত সমস্যার কারণে দুর্ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনার পর রেড ক্রিসেন্ট দলসহ জরুরি পরিষেবা সংস্থাগুলো দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতের উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে প্রেরণ করে। একইসঙ্গে তারা এলাকাটি ঘিরে ফেলে।
রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আল-এখবারিয়া হতাহতের সংখ্যা নিশ্চিত করে বলেছে, নিহতদের মধ্যে বিভিন্ন দেশের নাগরিক রয়েছেন। তবে তারা কোন দেশের এবং পরিচয় কী তা তাৎক্ষণিক প্রকাশ করা হয়নি।
তবে রিয়াদে বাংলাদেশে ওমরাহযাত্রী নিহতের বিষয়টি নিশ্চিত করেছে। বাকিরা কোন দেশের নাগরিক তা তৎক্ষানিকভাবে জানা যায়নি। রমজান শুরু হলে সউদী আরবে ওমরাহযাত্রীর সংখ্যা কয়েকগুণ বেড়ে যায়। ঘটনাটি পবিত্র শহর মক্কা ও মদিনায় হজ ও ওমরাহ পালনকারী যাত্রীদের নিরাপদে পরিবহনকে চ্যালেঞ্জে ফেলেছে। এর আগে, ২০১৯ সালের অক্টোবরে মদিনার কাছে ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটে। সে সময় ৩৫ জন বিদেশি নাগরিক নিহত হন। একইসঙ্গে আহত হয় চারজন। খালিজ টাইমস, গালফ নিউজ।
কক্সবাজার ব্যুরো জানায়: সউদী আরবে সড়ক দুর্ঘটনায় বড় মহেশখালী ফকিরাঘোনা গ্রামের একই পরিবারের ২ জন ঘটনাস্থলে নিহত হন। নিহত একজন হলেন, বড় মহেশখালীর পূর্ব ফকিরাঘোনা গ্রামের আহমদ উল্লাহর পুত্র মুহাম্মদ আসিফ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone