বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » বাগে পেয়েও পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে ব্যর্থ আফগানিস্তান

বাগে পেয়েও পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে ব্যর্থ আফগানিস্তান 

untitled-2-20230328095843

অবশেষে শান্তনার জয় পেল পাকিস্তান। এ জয়ের ফলে আফগানদের বিপক্ষে হোয়াইটয়াশের হাত থেকে বাঁচল তারা। তবে প্রথম দুইটিতে জিতে আগেই সিরিজ নিজেদের করে নেয় আফগানিস্তান। সুযোগ ছিল প্রথমবারের মতো হোয়াইটওয়াশ করার। কিন্তু সেই স্বপ্ন অধরাই থেকে গেল আফগানদের।

সোমবার রাতে (২৭ মার্চ) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে পাকিস্তান ৭ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে। জবাবে ১১৬ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। এতে করে ৬৬ রানে বড় জয় পায় পাকিস্তান। ম্যান ইন গ্রিনরা সিরিজ হারে ২-১ ব্যবধানে।

পাকিস্তানের দেয়া লক্ষ্যমাত্রায় ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে আফগান ব্যাটাররা। ৩৯ রানের মধ্যে ৩ উইকেট হারায় তারা। এরপর কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করে মোহাম্মদ নবি ও উসমান ঘানি। কিন্তু তারা দলকে বেশি দূর টানতে পারেননি। নিয়মিত উইকেট হারিয়ে নির্ধারিত ওভারের আগেই ১১৬ রানে অলআউট হয়ে যায় আফগানরা।

পাকিস্তানের হয়ে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও দারুণ পারফর্ম করেন অধিনায়ক শাদাব খান। ৪ ওভারে ১৩ রানে ৩ উইকেট তুলে নেন পাক অধিনায়ক। যার কারণে ম্যাচসেরার পুরস্কার ওঠে পাক অধিনায়কের হাতে। এ ছাড়াও ইহসানুল্লাহ পেয়েছেন ৩টি উইকেট।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone