বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » প্রযুক্তি » অবমুক্ত হলো স্মার্টফোন এক্সপ্লোরার জেড থ্রি

অবমুক্ত হলো স্মার্টফোন এক্সপ্লোরার জেড থ্রি 

image_72525_0

প্রযুক্তি ডেস্ক : লেজার লাইট শো ও থিমেটিক ফ্যাশন শোর মাধ্যমে গেমিং স্মার্টফোন অবমুক্ত করল সিমফনি। মার্চের শেষ সপ্তাহে অক্টাকোর প্রসেসর-সমৃদ্ধ স্মার্টফোন এক্সপ্লোরার জেড থ্রি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

শুক্রবার রাতে নান্দনিক উপস্থাপনার মাধ্যমে ৮.৬ মিলিমিটার পাতলা স্মার্টফোনটির মোড়ক উন্মোচন করেন এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ। এ সময় তিনি বলেন, “উন্নততর মাল্টি টাস্কিং এবং ব্যাটারি সাশ্রয়ের জন্য এ হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে বিশ্বের প্রথম ১.৭ গিগাহার্জ ট্রু অক্টাকোর প্রসেসর, যার আটটি কোরই একসঙ্গে কাজ করবে। ফোনটিতে একই সঙ্গে উচ্চমানসম্পন্ন ক্যামেরা, মিউজিক, ভিডিও, দ্রুতগতির ডাটা সার্ভিস, গেমিং ও অন্যান্য সুবিধাও উপভোগ করতে পারবে ব্যবহারকারী।”

অনুষ্ঠানে মিডিয়া-টেকের জেনারেল ম্যানেজার ড. ফিনবার ময়নিহান বলেন, “জেড থ্রি হলোচ্ছে স্বল্প ব্যয়ে সর্বাধুনিক প্রযুক্তির মাধ্যমে মানুষের জীবনকে গতিময় করা ও শুদ্ধ সাংস্কৃতিক বিবর্তনের একটি প্রয়াস। এই ফোনে ব্যবহৃত হয়েছে প্রসেসর এমটি ৬৫৯২।”

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন সিমফনির সিনিয়র ডিরেক্টর রিজওয়ানুল হক এবং মিডিয়া-টেক কর্মকর্তা ওয়াং, বরিস চ্যাং ও অনুভব রাজপাল।

এ সময় সিমফনির হেড অব মার্কেটিং রফিক উদ্দিন জানান, জেড থ্রি হ্যান্ডসেটটির বাজারমূল্য ধরা হয়েছে ১৯ হাজার ৯৯০ টাকা।

লেজার শো প্রেজেন্টেশনের ম্যধ্যমে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে দেখানো হয়, স্ট্যান্ডার্ড ২৪/৩০ এফপিএসের ভিডিওকে স্বয়ংক্রিয়ভাবে ৬০ এফপিএসের হাইকোয়ালিটির ভিডিওতে রূপান্তরের জন্য সদ্য অবমুক্ত হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হয়েছে ‘ক্লিয়ার মোশন’ টেকনোলজি। ৪.৭ ইঞ্চি আইচডি ডিসপ্লের এই ফোনে আল্ট্রা আইচডি ভিডিও চালানোর জন্য রয়েছে উন্নততর কোয়াড কোর গ্রাফিক্স ইঞ্জিন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জানানো হয়, ফোনটির ১৩ মেগাপিক্সেলের রোটেটেবল ক্যামেরা ১৮০ ডিগ্রি পর্যন্ত ঘুরিয়ে ফ্রন্ট অ্যান্ড রেয়ার উভয় ক্যামেরা হিসেবে ব্যবহার করা যাবে। ফলে থ্রিজি নেটওয়ার্ক সংযোগে বাবহারকারীরা সেলফি ও ভিডিও কল করতে পারবেন হাই রেজ্যুলেশনে।

ক্যাটওয়াকে অংশ নেয়া মডেলদের পোশাকে নান্দনিক উপস্থাপনায় ফুটিয়ে তোলা হয় স্মার্টফোনটির নানা ফিচার। এখানে দেখানো হয়, জেড থ্রি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড জেলিবিন ৪.২ অপারেটিং সিস্টেম এবং দীর্ঘ সময় ধরে সচল রাখতে ২২০০ এমএএইচ ব্যাটারি। আকর্ষণীয় সব গেমস খেলা এবং স্মুথলি ইন্টারনেট ব্যবহার করার জন্য ব্যবহারকারীরা এই স্মার্টফোনে পাবেন ১৬ জিবি রম এবং এক জিবি র্যাটম, থ্রিজি, ওয়াই-ফাই, জিপিস, এবং এক্সেলারোমিটার, গায়রো, পক্সিমিটি, গ্রাভিটি, ও লাইট সেন্সর।  ফ্ল্যাশ ড্রাইভ এবং অন্যান্য ডিভাইসের সঙ্গে সংযোগের জন্য ওটিজি-সুবিধা রয়েছে এই স্মার্টফোনে।

স্মার্ট হ্যান্ডসেটটির জন্য দুর্দান্ত গতির চিপটি তৈরি করেছে মিডিয়াটেক। এটিতে দুটি সিম একই সঙ্গে চলবে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone