বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » বিশ্বকাপ ফাইনাল উপলক্ষে ফ্রান্সে ১৪ হাজার পুলিশ মোতায়েন

বিশ্বকাপ ফাইনাল উপলক্ষে ফ্রান্সে ১৪ হাজার পুলিশ মোতায়েন 

123735fraJPG800x483

শনিবার বাংলাদেশ সময় রাত ৯টায় ক্রোয়েশিয়া বনাম মরক্কোর খেলা অনুষ্ঠিত হবে। তৃতীয় স্থান নির্ধারণী এই ম্যাচটির পরদিন রবিবার কাতারে বিশ্বকাপ ফুটবলের ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স। ফাইনাল ম্যাচটিকে সামনে রেখে ফ্রান্সে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এএফপি জানিয়েছে, রবিবার ফ্রান্সে প্রায় ১৪ হাজার পুলিশ মোতায়েন থাকবে।

বিজ্ঞাপন

ফ্রান্সের সরকারি কর্মকর্তারা শুক্রবার এ তথ্য জানিয়েছেন।

রবিবার ফ্রান্সের নিরাপত্তাব্যবস্থা কেমন থাকবে, সে ব্যাপারে গতকাল শুক্রবারই একটি পরিকল্পনা দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়েছে। ওই পরিকল্পনা অনুসারে, নিরাপত্তা জোরদারের ক্ষেত্রে ফ্রান্সের রাজধানী প্যারিসকে অগ্রাধিকার দেওয়ার কথা বলা হয়েছে।

ফ্রান্স বিশ্বকাপে জয়লাভ করলে প্যারিসে বিপুল সংখ্যক মানুষের সমাগম ঘটার সম্ভাবনা রয়েছে। সমর্থকদের উল্লাসে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার শঙ্কাও রয়েছে।

এর আগে ১৯৯৮ এবং ২০১৮ সালের বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের জয়ের পর শানজ এলিজে অ্যাভিনিউতে বিপুল সংখ্যক মানুষের সমাগম ঘটেছিল। গত বিশ্বকাপে সেখানে উদ্‌যাপনে অংশ নিয়েছিল ৬ লক্ষাধিক সমর্থক।

জানা গেছে, ওই এলাকায় রবিবার গাড়ি চলাচল বন্ধ থাকবে। এমনকি পুলিশের প্রায় ২ হাজার ৭৫০ জন সদস্য কাছাকাছি স্থানে অবস্থান করবে।

বিবিসি এর আগে জানিয়েছে, এবারের বিশ্বকাপের সেমিফাইনালে ফ্রান্সের সঙ্গে মরক্কোর জয়ের পর প্যারিসের রাস্তা থেকে প্রায় ১১৫ জনকে আটক করা হয়েছে গত বুধবার।

গত ১০ ডিসেম্বর কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ফ্রান্সের জয়ের পরও প্যারিসের রাস্তায় সংঘর্ষ হতে দেখা গেছে। জনতার ভিড়কে ছত্রভঙ্গ করে দিতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone