বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » সমকামীদের বিয়ের অধিকার রক্ষা আইনে স্বাক্ষর করলেন বাইডেন

সমকামীদের বিয়ের অধিকার রক্ষা আইনে স্বাক্ষর করলেন বাইডেন 

120407bidJPG800x483_(1)

যুক্তরাষ্ট্রে সমকামী এবং আন্ত জাতিগত বিয়ের অধিকার রক্ষা আইনে স্বাক্ষর করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এই পদক্ষেপের কারণে অধিকারকর্মীদের কাছে বাহবা পাচ্ছেন বাইডেন।

জো বাইডেন স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে হোয়াইট হাউসের লনে একটি অনুষ্ঠানের সময় ‘রেসপেক্ট ফর ম্যারেজ অ্যাক্ট’ নামে ওই বিলে স্বাক্ষর করেছেন। ওই সময় সেখানে শীর্ষস্থানীয় ডেমোক্র্যাট নেতাসহ হাজার হাজার সমর্থক উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

জো বাইডেন বলেছেন, আজ একটি শুভ দিন। সাম্য, স্বাধীনতা ও ন্যায়বিচারের দিকে যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়ার দিন এটি। এটা একক কারো জন্য নয়, প্রত্যেকের জন্য।

তিনি আরো বলেছেন, এই আইনটি প্রতিটি মার্কিনির জন্য গুরুত্বপূর্ণ। আপনি যে-ই হোন এবং যাকেই ভালোবাসেন না কেন, সব ধরনের ঘৃণার বিরুদ্ধে আঘাত হেনে এই আইন তা (সেই ভালোবাসা) রক্ষা করে।

চলতি বছরের নভেম্বরের শেষের দিকে মার্কিন সিনেটে ভোটের পর মার্কিন হাউস অব রিপ্রেজেন্টেটিভস ৮ ডিসেম্বর আইনটি পাস করে। এরপর মঙ্গলবার ওই বিলে স্বাক্ষর করলেন মার্কিন প্রেসিডেন্ট।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone