বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » যুক্তরাজ্যে ব্যাপক তুষারপাত, স্ট্যানস্টেড বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিত

যুক্তরাজ্যে ব্যাপক তুষারপাত, স্ট্যানস্টেড বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিত 

123411tusarJPG800x483

খারাপ আবহাওয়ার কারণে রানওয়ে বন্ধ করতে বাধ্য হওয়ার পর যুক্তরাজ্যের স্ট্যানস্টেড বিমানবন্দরের সব ফ্লাইট স্থগিত করা হয়েছে। এ ছাড়া ব্যাপক তুষারপাত ও জমে থাকা বরফের কারণে হিথ্রু বিমানবন্দর এবং গ্যাটউইক বিমানবন্দরে ফ্লাইট বাতিল বা বিলম্বিত করা হয়েছে।

বিবিসি জানিয়েছে, সোমবার সকাল পর্যন্ত স্কটল্যান্ড, লন্ডন ও দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের জন্য আবহাওয়ার হলুদ সতর্কতা দেওয়া হয়েছে। আবহাওয়া পরিস্থিতির ক্রমাবনতির কথা বলা হয়েছে।

বিজ্ঞাপন

তুষারপাতে বিপর্যস্ত হয়েছে লন্ডন, ম্যানচেস্টার, বা‌র্মিংহাম, কা‌র্ডিফ, লুটন, নর্দাম্পটনসহ বি‌ভিন্ন শহ‌র। তুষারে ঢেকে গেছে পথ-ঘাট ও বিমানবন্দর।   খারাপ আবহাওয়ার কারণে দ্রুতগতির ট্রেন ছেড়ে যেতে বিলম্ব হচ্ছে।

একাধিক মোটরগাড়ি দুর্ঘটনার কবলে পড়েছে সড়ক তুষারের স্তূপে পিচ্ছিল হওয়ায়। এ অবস্থায় চালকদের সতর্ক থেকে গাড়ি চালানোর পরামর্শ দেওয়া হয়েছে।

স্ট্যানস্টেড কর্তৃপক্ষ রবিবার রাতে জানিয়েছে, বৈরী আবহাওয়ার কারণে তুষার সরিয়ে ফেলতে রানওয়ে বন্ধ করা হয়েছে এবং সব ফ্লাইট স্থগিত করা হয়েছে।

হিথ্রু ও গ্যাটউইকের বিমানবন্দরে রবিবার ৫০টির বেশি ফ্লাইট বাতিল হয়েছে। বিমানবন্দর সংশ্লিষ্ট মুখপাত্র জানিয়েছেন, বিমানগুলো থেকে তুষার পরিষ্কারের জন্য ফ্লাইটগুলো সাময়িক স্থগিত বা বিলম্ব করা হয়। নিরাপত্তার স্বার্থেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যাত্রীদের নিজ নিজ ফ্লাইটের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে বিমান সংস্থার সঙ্গে যোগাযোগের পরামর্শ দেওয়া হচ্ছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone