বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বৃহস্পতিবার, মে ২, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » রাশিয়া পূর্ব ইউক্রেনে ৪০০টি হামলা করেছে: জেলেনস্কি

রাশিয়া পূর্ব ইউক্রেনে ৪০০টি হামলা করেছে: জেলেনস্কি 

170113ZELENSKY-21JPG800x483

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়ার বাহিনী রবিবার দিনভর পূর্ব ইউক্রেনে গোলা হামলা চালিয়েছে। তারা সেখানে প্রায় ৪০০টি গোলা হামলা করেছে।

জেলেনস্কি তার নিয়মিত রাতের ভাষণে বলেন, ‘সবচেয়ে প্রচণ্ড  যুদ্ধ হয় পূর্ব দোনেত্স্ক এলাকায়। দুর্ভাগ্যবশত রাশিয়ার গোলাবর্ষণের ঘটনা এখনো অত্যন্ত বেশি মাত্রায় চলছে।

বিজ্ঞাপন

জেলেনস্কি বলেন, লুহানস্ক অঞ্চলে ধীরে ধীরে ইউক্রেনের সেনারা এগিয়ে যাচ্ছে। ’

তিনি আরো বলেন, ‘ পূর্বে এখন পর্যন্ত দিনের শুরু থেকে প্রায় ৪০০টি গোলার ঘটনা ঘটেছে। যারা অবস্থান ধরে রেখে আমাদের প্রতিরক্ষা বাহিনীকে সাহায্য করছেন তাদের প্রত্যেককে ধন্যবাদ জানাই। ’

এই মাসে দক্ষিণাঞ্চলীয় শহর খেরসন থেকে চাপের মুখে রুশ বাহিনী প্রত্যাহার করা হয়। এর পরে রুশ অবস্থান শক্তিশালী করার জন্য তাদের কিছু সেনাকে সরিয়ে পূর্ব দোনেত্স্ক এবং লুহানস্ক অঞ্চলে পাঠানো হয়েছিল। এমন প্রেক্ষাপটে পূর্বাঞ্চলে এ গোলা হামলার খবর এলো।

রুশ সেনারা সমপ্রতি মুক্ত হওয়া খেরসন অঞ্চলেও রবিবার তাদের গোলাবর্ষণ বাড়িয়ে দেয়।

এদিকে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয়ও বলেছে, রাশিয়া তাদের পূর্বাঞ্চলের প্রতিরক্ষামূলক অবস্থানকে এখন অগ্রাধকার দিচ্ছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone