বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » পদ থেকে অব্যাহতি চেয়েছেন খোকা

পদ থেকে অব্যাহতি চেয়েছেন খোকা 

khoka ai

এইদেশ এইসময়, ঢাকা : ঢাকামহানগর বিএনপির আহ্বায়ক পদ থেকে অব্যাহতি চেয়েছেন সাদেক হোসেন খোকা। তিনি বলেন, ‘আমি দায়িত্ব পালন করতে চাই না। ইতোমধ্যে নেত্রীকে (খালেদা জিয়া) বলে দিয়েছি। আমি বলেছি নতুন কেউ নেতৃত্বে আসুক।’

আজ বুধবার দুপুর ১টার দিকে রাজধানীর নয়াপল্টনে ভাসানী ভবনে মহানগর বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

‘পদত্যাগ করছেন কিনা’ সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘এটি পদত্যাগের বিষয় নয়, আমি নেত্রীকে বলে দিয়েছি। তিনি নিশ্চয়ই কার্যকর পদক্ষেপ নেবেন। আমার বিশ্বাস আগামী দিনে দখলদার সরকার বিরোধী আন্দোলনের জন্য খালেদা জিয়া মহানগরের দায়িত্ব নতুন কাউক্বে দেবেন। রাজনীতি যদি থেকে থাকে তাহলে খালেদা জিয়াই বিজয়ী হবেন।’

খালেদা জিয়া আবারো দায়িত্ব দিতে চাইলে নেবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যেহেতু আমি সাড়ে ১৭ বছর দায়িত্ব পালন করেছি। তাই গণতন্ত্র বিশ্বাস করে চাই নতুন কেউ নেতৃত্বে আসুক। আর তার জন্য আমি নেত্রীকে বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টুর কথা বলেছি। তারা যদি দায়িত্ব না নেন তাহলে স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহকে দেয়া হয় সে ব্যাপারে বলেছি।

তিনি বলেন, এ ব্যাপারে শীর্ষ পর্যায়ের সাথে আলোচনা করে নতুন কমিটির বিষয়ে জানানো হবে। তাই নতুন কমিটি না হওয়া পর্যন্ত আমি নিবেদিত কর্মী হিসেবে অর্পিত দায়িত্ব পালন করে যাবো।

মহানগর বিএনপির আন্দোলন সফল হয়নি জানতে চাইলে খোকা বলেন, এটা সঠিক মূল্যায়ন নয়। এই দখলদার সরকারের আচরণের সাথে আমরা গণতান্ত্রিক আন্দোলন করে হয়তো সফল হইনি।

ঢাকামহানগরী ঐক্যবদ্ধ আছে উল্লেখ করে তিনি বলেন, ‘গণতান্ত্রিক পন্থায় অবৈধ সরকারের পতন এবং অতীতের আন্দোলন থেকে শিক্ষা নিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঢাহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, যুগ্ম আহ্বায়ক এমএ কাইয়ুম, আব্দুল লতিফ, বজলুল বাছিত আনজু, আলী আযগর মাতাব্বর, শামছুল হুদা, আব্দুল আলীম নকী প্রমুখ।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone