বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » নিজের মুখেই অপকর্মের গল্প শোনালেন শহিদ আফ্রিদি

নিজের মুখেই অপকর্মের গল্প শোনালেন শহিদ আফ্রিদি 

160501afridi

ক্রিকেট ক্যারিয়ার শেষেও নানা কাণ্ডকীর্তি ঘটিয়ে নিয়মিত আলোচনায় থাকেন শহিদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক অধিনায়ক সোশ্যাল সাইটে আলপটকা মন্তব্যের জন্য এমনিতেই ‘বিখ্যাত’। এবার টিভি অনুষ্ঠানে এসে তিনি স্বীকার করলেন ১৭ বছর আগের কুকীর্তির কথা। মুফতে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে সেই অপকর্ম করেছিলেন আফ্রিদি; তবে অতি চালাকের গলায় দড়ি পড়েছিল!

২০০৫ সালে ফয়সলাবাদে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচে পিচ টেম্পারিং করেছিলেন আফ্রিদি! তাকে প্ররোচিত করেছিলেন অলরাউন্ডার শোয়েব মালিক।

বিজ্ঞাপন

সেই ঘটনা নিয়ে ‘সামা টিভি’তে আফ্রিদি বলেন, ‘ফয়সালাবাদের ওই ম্যাচটায় বল টার্ন করছিল না, সুইংও করছিল না। খুবই বিরক্ত লাগছিল। আমরা সর্বোচ্চ শক্তি দিয়েও উইকেট পাচ্ছিলাম না। ওই সময় হঠাৎ মাঠের বাইরে একটা গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ ঘটে। সবার মনোযোগ সেদিকে চলে যায়। ’

আফ্রিদি আরো বলেন, “যখন ওদিকে মনোযোগী, আমি তখন মালিককে বললাম, আমার ইচ্ছে করছে পা দিয়ে পিচ ক্ষতবিক্ষত করি। তাহলে বল টার্ন করবে। মালিক বলল, ‘করে ফেল। এখন কেউ দেখবে না। ’ তারপর আমি সেটাই (টেম্পারিং) করলাম। এরপর তো ইতিহাস! এখন যখন পেছন ফিরে তাকাই, বুঝতে পারি, ভুল করেছি সেদিন। ”

আফ্রিদির টেম্পারিংয়েও সেই ম্যাচ জিততে পারেনি পাকিস্তান। রান উৎসবের ম্যাচটি শেষ পর্যন্ত নিষ্ফলা ড্র হয়েছিল। আর বিস্ফোরণের শব্দকে কাজে লাগিয়ে আফ্রিদি যে চালাকি করেছিলেন, সেটা ধোপে টেকেনি। টিভি ক্যামেরায় ধরা পড়ে যায় তার পিচ টেম্পারিংয়ের কুকীর্তি। এরপর পিসিবি তাকে এক টেস্ট আর দুই ওয়ানডের জন্য নিষিদ্ধ করে। পাশাপাশি কঠোরভাবে সতর্ক করা হয়েছিল, এমন কাজ ভবিষ্যতে করলে ক্যারিয়ার হুমকিতে পড়বে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone