বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » বিএনপির নির্বাচন বর্জনের ক্ষতি পুষিয়ে নিতে সময় লাগবে : আশরাফ

বিএনপির নির্বাচন বর্জনের ক্ষতি পুষিয়ে নিতে সময় লাগবে : আশরাফ 

Syed-Ashraf-600x336

এইদেশ এইসময়, ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বিএনপি নির্বাচন বর্জন করে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এই ক্ষতি পুষিয়ে নিতে তাদের অনেক সময় লেগে যাবে।

রোববার বেলা ১২ টা ৫০ মিনিটে নির্বাচন কমিশনে সংরক্ষিত মহিলা আসনে দলীয় প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার পর সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

আশরাফ বলেন, দু’একবার ছাড়া আওয়ামী লীগের নির্বাচন বর্জন করার কোনো ইতিহাস নেই।

জিয়া ও এরশাদের স্বৈরশাসন আমলেও আওয়ামী লীগ নির্বাচন করেছে।

১৪দলের ৪১ জন প্রার্থীর মনোনয়পত্র জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করে আশরাফ আরো বলেন, এরমধ্যে আওয়ামী লীগের ৩৯জন, ওয়ার্কাস পার্টির ১জন ও জাসদের ১জন রয়েছেন।

সৈয়দ আশরাফ বলেন, এবারে কেউ লবিংয়ের জোরে এমপি হচ্ছে না। যারা সরাসরি রাজনীতির সাথে যুক্ত তাদেরই সুযোগ দেওয়া হয়েছে।

আশরাফ বলেন, আগামীতে নারীদের সংসদের প্রতিনিধিত্ব করার সুযোগ সুবিধা দেওয়ার কথা ভাবছে আওয়ামীলীগ। তাছাড়া সংবিধান পরিবর্তন করে নারীদের আসন সংখ্যাও বাড়ানোর জন্য কাজ করছি আমরা। তারা যাতে সরাসির নির্বাচিত হয়ে আসতে পারে সে ব্যবস্থাও করা হচ্ছে।

এক্ষেত্রে নারী সংরক্ষিত আসনের এমপিরা শুধু নারীদের জন্য নয় বরং জাতীয় রাজনীতিতে ভূমিকা রাখবে বলেও আশাবাদী তিনি।

উপজেলা নির্বাচনে দলীয়ভাবে হওয়ার ব্যাপারে তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে আইন-কানুন পরীক্ষা নিরিক্ষা করার নির্দেশ দিয়েছেন। আমরা তা করছি। বিশ্বের অন্যান্য দেশগুলোর মত স্থানীয় নির্বাচনও দলীয়ভাবে করার কথা ভেবে দেখা হচ্ছে।

তিনি আরো বলেন, বিএনপি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করে দুধের সাধ ঘোলে মিটাচ্ছে। এ নির্বাচন কোন দলীয় নির্বাচন নয়। ভোটাররা জামায়াত বা বিএনপিকে দেখে নয় বরং প্রতীক দেখেই ভোট দিয়েছে। উপজেলা নির্বাচন সম্পূর্ণ সুষ্ঠু এবং অবাধ হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone