বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » পাকিস্তানে পুলিশ ও টিটিপির গোলাগুলি, নিহত ৩ জন

পাকিস্তানে পুলিশ ও টিটিপির গোলাগুলি, নিহত ৩ জন 

191250kalerkantho_jpg

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে পুলিশের সঙ্গে স্থানীয় তালেবান সদস্যদের গুলি বিনিময়ে গতকাল মঙ্গলবার এক পুলিশ সদস্য ও দুই হামলাকারী নিহত হয়েছেন। এতে দুজন আহতও হয়েছেন। কঠোর নিরাপত্তার চাদরে ঘেরা ইসলামাবাদে জঙ্গিদের হামলার ঘটনা খুব কম।

গতকাল সোমবার রাতে ওই বন্দুকযুদ্ধ সংঘটিত হয়। নিষিদ্ধ তেহরিক-ই-তালেবানের (টিটিপি) দুই সদস্য একটি মোটরসাইকেল থেকে পুলিশ চেকপয়েন্ট উদ্দেশ্য করে গুলি চালালে দুপে গুলি বিনিময় হয়।

পুলিশ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। তেহরিক-ই-তালেবান পুলিশ চেকপয়েন্টে হামলার দায় স্বীকার করেছে।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশেদ আহমেদ সামনে আরো সম্ভাব্য হামলার বিষয়ে সতর্ক করেছেন। সাম্প্রতিক বছরগুলোতে ইসলামাবাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী রাশেদ আহমেদ সাংবাদিকদের বলেছেন, ‘এই হামলা ইঙ্গিত করছে, ইসলামাবাদে সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু হয়েছে। এটি চলতি বছরের প্রথম সন্ত্রাসী হামলা। আমাদের সতর্ক থাকতে হবে।’

টিটিপি আফগানিস্তানের তালেবানের একটি শাখা। গত বছরের শেষের দিকে পাকিস্তান সরকার জানিয়েছিল, আফগানিস্তানের তালেবানের মধ্যস্থতায় টিটিপি’র সঙ্গে একমাসের যুদ্ধবিরতির সমঝোতা হয়েছে। তবে শান্তি আলোচনা ব্যর্থ হওয়ায় যুদ্ধবিরতির মেয়াদ বাড়েনি। এর মেয়াদ গত বছরের ৯ ডিসেম্বর শেষ হয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone