বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » উইন্ডিজ সিরিজ ঘিরে পাকিস্তানে ‘যুদ্ধাবস্থা’!

উইন্ডিজ সিরিজ ঘিরে পাকিস্তানে ‘যুদ্ধাবস্থা’! 

164006paki

আবারও পাকিস্তান সফরে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। এই দফায় দুই দল তিনটি করে টি-টোয়েন্টি আর তিনটি করে ওয়ানডে ম্যাচ খেলবে। ছয়টি ম্যাচই হবে করাচি আন্তর্জাতিক স্টেডিয়ামে। ওয়ানডে ম্যাচগুলো হবে বিশ্বকাপ সুপার লিগের অংশ। আগামী সোমবার থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ উপলক্ষে জঙ্গি আক্রান্ত পাকিস্তানে নেওয়া হয়েছে বিপুল নিরাপত্তাব্যবস্থা। যেন যুদ্ধ লাগার পূর্ববর্তী একটা ব্যাপার!

নিরাপত্তার ভয়ে বিশ্বের অনেকগুলো দল এখনো পাকিস্তান সফরে যায় না। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড দল পাকিস্তানে গিয়েও ম্যাচ শুরুর ঘণ্টাখানেক আগে সফর বাতিল করে দেশে ফিরে যায়! পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার পর থেকে প্রতি সিরিজেই নিরাপত্তা নিয়ে নানা প্রশ্ন ওঠে। এবার নাকি আর কোনো প্রশ্নের সুযোগই রাখতে চায় না পাকিস্তান সরকার। তাই রীতিমতো যুদ্ধকালীন তৎপরতা লক্ষ করা যাচ্ছে। নিরাপত্তার বহর দেখলে অবাকই হতে হয়।

পাকিস্তানের সিকিউরিটি ও ইমার্জেন্সি সার্ভিস ডিভিশনের ডিআইজি মাকসুদ আহমেদ জানান, পুরো সিরিজের ছয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের টিম হোটেল থেকে মাঠে আসা-যাওয়া এবং মাঠের নিরাপত্তা দেওয়ার জন্য সব মিলিয়ে ৪৬ জন ডিএসপি, ৩১৫ জন এনজিও, ৩৮২২ জন কনস্টেবল ও হেড কনস্টেবল, ৫০ জন নারী পুলিশ, র‍্যাপিড রেসপন্স ফোর্সের ৫০০ জন সদস্য নিয়োজিত থাকবেন। এ ছাড়া যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবেলায় স্পেশাল সিকিউরিটি ইউনিটের ৮৮৯ জন কমান্ডো সার্বক্ষণিক প্রস্তুত হয়ে থাকবেন। সাদা পোশাকে সর্বত্র ছড়িয়ে থাকবেন স্পেশাল ফোর্সের সদস্যরা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone