বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » বাংলাদেশ এখন বিশ্বের কাছে মডেল রাষ্ট্র : প্রধানমন্ত্রী

বাংলাদেশ এখন বিশ্বের কাছে মডেল রাষ্ট্র : প্রধানমন্ত্রী 

hasina+pressconferance1

এইদেশ এইসময়, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে মডেল রাষ্ট্র হিসেবে পরিচিত। দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে চলেছে। ২০২১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিচিত করতে চাই। এজন্য প্রয়োজন শান্তিপূর্ণ পরিবেশ। এক্ষেত্রে পুলিশ ও জনগণের সহায়তা দরকার।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে ‘পুলিশ সপ্তাহ’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন তিনি।

পুলিশ বাহিনীর সফলতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের সীমানা পেরিয়ে পুলিশ সদস্যরা বিদেশেও সম্মান কুড়িয়েছেন। নারী পুলিশ সদস্যরাও অবদান রাখছেন।

তিনি বলেন, পুলিশ বাহিনীর উন্নয়নে বহুমুখী পদক্ষেপ নেওয়া হয়েছে। তাদের জন্য ৩০ ভাগ ঝুঁকিভাতা বাড়ানো হয়েছে। জনবল বৃদ্ধি করা হচ্ছে। সার্বিক সক্ষমতা বাড়াতে আধুনিক প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। সাইবার ক্রাইমসহ সকল অপরাধ শনাক্ত করতে আধুনিক যন্ত্রপাতি সংযোজন করা হয়েছে। থানা সংস্কারের কাজ চলছে।

পুলিশ বাহিনীকে সতর্ক করে শেখ হাসিনা বলেন, দেশের মানুষ পুলিশকে ভরসার স্থল হিসেবে দেখতে চায়। জঙ্গী ও সন্ত্রাসীদের সঙ্গে হাত মেলালে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রদায়িকতা মুক্ত দেশ গড়তে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, একটি চক্র দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে তৎপর রয়েছে। তাদের নৈরাজ্য সত্ত্বেও অর্থনৈতিক প্রবৃদ্ধি হয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone