বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » রাজধানীর অভ্যন্তরীণ রুটে গাড়ি চলাচল বন্ধ

রাজধানীর অভ্যন্তরীণ রুটে গাড়ি চলাচল বন্ধ 

dhk

এই দেশ এই সময়, ঢাকা : রাজধানীর অভ্যন্তরীণ রুটে সকল গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে কর্মজীবি মানুষ। দূরপাল্লার কোনো পরিবহন ঢাকার স্ট্যান্ডগুলোতে আসতে দেখা যায়নি কিংবা রাজধানী থেকে ছেড়েও যায়নি। ক্ষমতাসীন দলের অঙ্গসংগঠন মটরচালক লীগের ডাকা হরতালে সৃষ্টি হয়েছে এই সংকট। আবার অনেকেই নাশকতার ভয়ে গাড়ি চালাচ্ছেন না।

মটরচালক লীগের ডাকা দুই দিনব্যাপী হরতাল শনিবার থেকে শুরু হয়েছে। এর আগে গত ২৮ ডিসেম্বর ও ২৯ ডিসেম্বর সারাদেশে হরতাল পালনের ঘোষণা দেয় সরকার সমর্থিত সংগঠনটি।

শনিবার সকালে কর্মমুখী মানুষ বাসা থেকে বের হয়ে পড়েন চরম ভোগান্তিতে। নগরীর দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, স্কুল-কলেজ ও বেসরকারি অফিস খোলা থাকলেও পাবলিক পরিবহন বন্ধ রয়েছে। রিকশা, প্রাইভেটকার, মাইক্রোবাস এবং কিছু কিছু সিএনজি অটোরিকশা ছাড়া রাস্তায় তেমন কোনো যানবাহন চলাচল করছে না। এছাড়াও ঢাকার পার্শ্ববর্তী এলাকা থেকে কোনো গাড়ি রাজধানীতে ঢুকছে না। গাজীপুর, ধামরাই, সাভার, কেরানীগঞ্জ, নারায়নগঞ্জ, মুন্সীগঞ্জ থেকে কোনো গাড়ি রাজধানীতে ঢুকতে দেখা যায়নি।

এদিকে, ২৯ ডিসেম্বর বিএনপি ঘোষিত ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচির আগের দিন শনিবার সকাল থেকে রাস্তায় যানবাহন না থাকায় সাধারণ মানুষের এই ভোগান্তি। সদরঘাটে ভোরের দিকে সাতটি লঞ্চ ভিড়লেও যাত্রী ছিল খুবই কম। পরে ওই লঞ্চ থেকে সন্দেহভাজন ১০ জনকে আটক করা হয়।

সদরঘাট লঞ্চ টার্মিনাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাব-ইন্সপেক্টর আজিজুল ইসলাম বলেন, নাশকতার সন্দেহে ১০ জন আটক করা হয়েছে। তাদের থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, মটরচালক লীগের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি আবু তাহের উদ্দিন এ হরতালের ঘোষণা দেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone