বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ১৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিনোদন » আফগানিস্তানের টিভি নাটকে নারী নিষিদ্ধ

আফগানিস্তানের টিভি নাটকে নারী নিষিদ্ধ 

141136screen-6

এবার টিভি নাটকে নারীদের উপস্থিতি নিষিদ্ধ করল আফগানিস্তানের বর্তমান ক্ষমতাসীন তালেবান সরকার। জানা গেছে, নতুন আইন করে টিভি নাটকে নারীদের উপস্থিতি নিষিদ্ধের ঘোষণা দেওয়া হয়েছে। খবর বিবিসির।

এ ছাড়া নতুন নিয়ম অনুযায়ী নারী সাংবাদিক ও উপস্থাপকদের পর্দায় হিজাব পরে উপস্থিত হতে বলা হয়েছে, তবে কোন ধরনের হিজাব পরতে হবে তা বলা হয়নি। বিষয়টি নিয়ে আরো স্পষ্ট ধারণা পেতে আফগান সাংবাদিকরা নতুন এই আইনের ব্যাখ্যা চেয়েছেন।

বিবিসি বলছে, তালেবানের সর্বশেষ গাইডলাইনগুলো মূলত আফগান টেলিভিশন চ্যানেলগুলোকে লক্ষ্য করেই সামনে আনা হয়েছে। এই গাইডলাইনে ৮টি নতুন নিয়ম রয়েছে।

নতুন নিয়মে ইসলাম বা শরিয়াহপরিপন্থী এবং আফগান মূল্যবোধের বিরুদ্ধে কোনো সিনেমা তৈরি নিষিদ্ধ করা হয়েছে। এ ছাড়া সিনেমার দৃশ্যে পুরুষের অনাবৃত শরীর দেখানোও নিষিদ্ধ করা হয়েছে।

কৌতুক ও বিনোদনের অনুষ্ঠানগুলোতে ধর্মকে অসম্মান করে এমন এবং আফগানদের জন্য আক্রমণাত্মক হিসেবে মনে হতে পারে এমন অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে বিদেশি সংস্কৃতিকে ছড়িয়ে দিতে পারে এমন বিদেশি সিনেমা প্রদর্শনের ব্যাপারেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone