বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » নতুন জীবনের খোঁজে বেরিয়ে লাশ হলেন ১০ জন

নতুন জীবনের খোঁজে বেরিয়ে লাশ হলেন ১০ জন 

1657221

হতভাগা ১০ অভিবাসীর মরদেহ নিয়ে ইতালির সিসিলি উপকূলে শুক্রবার ভিড়ল নৌকাটি। সঙ্গে ছিল উদ্ধার হওয়া আরো বেশ কজন জীবিত অভিবাসী। ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে যাবার সময় এ ঘটনা ঘটে।

লিবিয়ার সমুদ্র উপকূল থেকে ৩০ নটিক্যাল মাইল দূরে অভিবাসী উপচে পড়া নৌকাটি ও মরদেহগুলো উদ্ধার করে দাবব্য সংস্থা ডক্টরস উইদাউট বর্ডারস (এমএসএফ) এর জাহাজ জিও বারেন্টস।

এমএসএফ তাদের এক বিবৃতিতে জানায়, মৃতদেহগুলো পাওয়া যায় নৌকাটির নিচের ডেকে। প্রায় ১৩ ঘণ্টা ওখানে দমবদ্ধ পরিবেশে অবস্থান আর ফুয়েলের গন্ধের কারণে ওই ১০ জনের মৃত্যু হয়ে থাকতে পারে।

তিনটি ভিন্ন ভিন্ন অপরেশনে ১৮৬ জনকে জীবিত উদ্ধার করা হয়। তাদের অধিকাংশই আফ্রিকা থেকে আগত। যাদের মধ্যে ৬১ জন অল্প বয়সী। সবচে’ কমবয়সী শিশুটির বয়স মাত্র ১০ মাস- এমএসএফ জানায়।

আরো পড়ুন : ইউরোপে মানবপাচারে ১৮ চক্র সক্রিয়

এমএসএফ টুইটারে জানায়, আমরা আশা করি তাদের সর্বোচ্চ সহযোগিতা করা হবে। আমরা মৃদদেহগুলোর উপযুক্ত সৎকারের ব্যবস্থাও করব।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইতালিতে নৌকার ক’রে আসা অভিবাসীদের সংখ্যাধিক্য দেখা যাচ্ছে। যার কারণে ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির সরকারের ওপর চাপ বাড়ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, এ বছর প্রায় ৫৯ হাজার ৭০২ জন অভিবাসী ইতালিতে নেমেছে; ২০২০ সালের একই সময় এ সংখ্যা ছিল ৩২ হাজার ৪৭৬ জন।

এমএসএফ বলছে, ২০২১ সালে এ পর্যন্ত ইউরোপে পৌঁছানোর বিপজ্জনক সমুদ্রযাত্রার ১২ শ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone