বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » ব্রিটিশ এমপির সন্দেহভাজন সেই হত্যাকারী গ্রেপ্তার

ব্রিটিশ এমপির সন্দেহভাজন সেই হত্যাকারী গ্রেপ্তার 

152308_121106138_mediaitem121106137

ব্রিটিশ পার্লামেন্টর সদস্য স্যার ডেভিড অ্যামেস হত্যাকাণ্ডে সন্দেহভাজন আলি হারবি আলি নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ২৫ বছর বয়সী ওই ব্যক্তিকে সন্ত্রাসবাদ আইনের অধীনে গ্রেপ্তার করা হয়েছে এবং শুক্রবার পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদের সময় দেওয়া হয়েছে।

সাউথহেন্ড ওয়েস্টের জনপ্রতিনিধি ৬৯ বছর বয়সি ডেভিড অ্যামেস শুক্রবার দুপুরে লে-অন-সি মেথোডিস্ট গির্জায় ভোটারদের সঙ্গে বৈঠক করার সময়  ছুরি হামলার শিকার হন। স্থানীয় সময় দুপুর ১২টার দিকে পুলিশ হামলার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এমপি ডেভিড অ্যামেসকে আহত অবস্থায় পায়। জরুরি চিকিৎসা দেওয়া হলেও তাকে বাঁচানো যায়নি।

পুলিশ জানিয়েছে, ব্রিটিশ নাগরিক আলী লন্ডনের একটি থানায় আটক রয়েছেন। কর্মকর্তারা ২২ অক্টোবর পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করার সুযোগ পাবেন।

প্রথমে এমপির খুনের সন্দেহভাজন হিসেবে আলীকে আটক করা হয়েছিল, কিন্তু পরে  তাকে সন্ত্রাসবাদ আইনের অধীনে আটক করা হয়। এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, হামলায় যে ছুরিটি ব্যবহৃত হয়েছিল ঘটনাস্থল থেকে সেটি উদ্ধার করা হয়েছে।

 

অ্যামেস ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির হয়ে গত চার দশক ধরে এমপির দায়িত্ব পালন করছিলেন। তার প্রতি শ্রদ্ধা জানাতে পার্লামেন্টে পতাকা অর্ধনমিত রাখা হচ্ছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone