বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, মে ২১, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা প্রতিহতের আহ্বান জানাল বিএনপিএস

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা প্রতিহতের আহ্বান জানাল বিএনপিএস 

170414nari-progati

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা প্রতিহত করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)। আজ বৃহস্পতিবার বিএনপিএস’র নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা রোকেয়া কবীর স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, কুমিল্লার নানুয়া দিঘীর পাড়ের একটি পূজামণ্ডপে ঘটা সাম্প্রদায়িক উসকানিমূলক ঘটনাটি আমাদের স্তম্ভিত করেছে। আমরা এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিবৃতিতে বলা হয়, এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য বিশ্লেষণ করে আমাদের মনে হয়েছে ঘটনাটি একটি পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ। ওই ঘটনাকে ঘিরে অপপ্রচার চালিয়ে সংখ্যাল্প জনগোষ্ঠীর প্রধান ধর্মীয় উৎসব চলাকালে একটি মহল দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে। ঘটনার পর থেকে সর্বত্র একটা থমথমে অবস্থা বিরাজ করছে এবং ইতোমধ্যেই নষ্ট হয়ে গেছে উৎসবের প্রাণচাঞ্চল্য।

আরো বলা হয়েছে, উদ্বেগের বিষয় হলো, সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনার ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ায় চাঁদপুর, চট্টগ্রাম, কক্সবাজার ও নোয়াখালীতে অনাকাক্সিক্ষত ও হতাহতের ঘটনা ঘটেছে। সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে বলেও আমরা জানতে পেরেছি। ঘটনা খতিয়ে দেখার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ তৎপরতা কাম্য। এবিষয়ে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সচেতন নাগরিকদেরও সতর্ক থাকা জরুরি, যাতে কেউ উসকানি দিয়ে ঘটনাটিকে আরো বাড়িয়ে তুলতে না পারে।

বিবৃতিতে বলা হয়েছে, ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট হলে যারা বিভিন্নভাবে লাভবান হয়, যারা সংখ্যাল্প জনগোষ্ঠীর সমান অধিকারে বিশ্বাস করে না, এ ষড়যন্ত্রের পেছনে তাদের হাত থাকতে পারে। আগেও এরকম ঘটনা ঘটেছে এবং মানুষ কম-বেশি জানে কারা এসব ঘটায়। কাজেই এ ঘটনায় প্রকৃত দোষীদের শনাক্ত করে শাস্তির আওতায় আনা, ঘটনার রেষ ছড়াতে না দেওয়া এবং এরকম ঘটনা যাতে ভবিষ্যতে আর না ঘটে সেজন্য আমরা সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য এবং গণতন্ত্রমনা জনগণকে এই অশুভশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone