বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » করোনায় মৃত্যু জাদুর ছোঁয়ায় কমেনি, শ্রম লেগেছে : স্বাস্থ্যমন্ত্রী

করোনায় মৃত্যু জাদুর ছোঁয়ায় কমেনি, শ্রম লেগেছে : স্বাস্থ্যমন্ত্রী 

164545kalerkantho_jpg

দেশে করোনায় মৃত্যু কম কোনো জাদুর ছোঁয়ায় হয়নি। এর পেছনে অনেক শ্রম লেগেছে বলে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, করোনা অনেক কমে গেছে। শুক্রবার মাত্র ৭ জনের মৃত্যু হয়েছে। কিন্তু বাড়তে তো সময় লাগবে না। আপনারা দেখেছেন অনেক রাষ্ট্রে করোনা আবার বাড়ছে। আমরা চাই না আমাদের দেশে কোনো অনুষ্ঠানের মাধ্যমে করোনা আবার বাড়ুক। ধর্মের পাশাপাশি বিজ্ঞানটাকেও মাথায় রেখে চলতে হবে।

আজ শনিবার দুপুরে মানিকগঞ্জের গড়পাড়ায় শুভ্র সেন্টারে বিভিন্ন পূজামণ্ডপে সরকারি অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশের করোনা পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আসায় সারাবিশ্ব এখন প্রশংসা করছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ অনেক রাষ্ট্র ভ্যাকসিনসহ বিভিন্ন সহযোগিতা দিতে এগিয়ে আসছে।

তিনি বলেন, করোনা সবচেয়ে বেশি ছোঁয়াচে রোগ। দেশে অনেক মানুষ করোনায় আক্রান্ত হয়েছিল। শত বছরের মধ্যে এ ধরনের মহামারি আসেনি। সারা বিশ্বে প্রায় ৫০ লাখ মানুষ মারা গেছেন। এই সময়ে আমাকে দেশের স্বাস্থ্যমন্ত্রী হিসেবে কাজ করতে হয়েছে। করোনা নতুন একটি ভাইরাস, নতুন তার গতিবিধি। প্রথমে করোনা চিকিৎসা কেউ জানেন না, কীভাবে সংক্রমণ থেকে রক্ষা পাওয়া যাবে তাও কেউ জানেন না। সেই অবস্থা থেকে আমরা করোনা মোকাবিলা শুরু করি।

তিনি বলেন, প্রতিটি ধর্মই শান্তি ও মানবসেবার কথা বলে। করোনার জন্য স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা উদযাপন করতে হবে। প্রতিটি পূজামণ্ডপের আয়োজকদের স্বাস্থ্যবিধি প্রতিপালনের ব্যবস্থা করতে হবে। ধর্মীয় আচার-আচরণ পালন করতে হবে।

অনুষ্ঠানে মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খানসহ পূজা উৎযাপন পরিষদ নেতৃবৃন্দ এবং বিভিন্ন পূজা মণ্ডপের সভাপতি ও সম্পাদকরা বক্তব্য রাখেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone