বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ১৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ঢাকা কলেজকে বিশ্ববিদ্যালয় করার দাবিতে রাস্তা অবরোধ

ঢাকা কলেজকে বিশ্ববিদ্যালয় করার দাবিতে রাস্তা অবরোধ 

dhk ai

এইদেশ এইসময়, ঢাকা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভূক্ত ঢাকা কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করার দাবিতে রাস্তা অবরোধ করে রেখেছেন ঢাকা কলেজের কয়েক হাজার শিক্ষার্থী। পল্টন থেকে শাহবাগে যাওয়ার রাস্তা অবরোধ করায় যানচলাচল বন্ধ রয়েছে। এতে প্রচণ্ড দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টা থেকে তারা রাস্তা অবরোধ করে রাখেন। এসময় তাদের হাতে বিভিন্ন শ্লোগান লেখা ব্যানার দেখা গেছে। তাদের দাবি নিয়ে আজ শিক্ষামন্ত্রীকে একটি স্মারকলিপিও দিবেন বলে জানা গেছে। এদিকে, প্রেসক্লাবের সামনে সাজোয়াযান নিয়ে পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

তীব্র সেশনজট, স্বতন্ত্র পরীক্ষা হল, শিক্ষক সঙ্কট, পরীক্ষা ও ফল প্রকাশে বিলম্ব, খাতা মূল্যায়নে অব্যবস্থাপনাসহ বেশ কিছু সমস্যার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রায় সব কলেজের শিক্ষার্থীদের চার বছরের অনার্স কোর্স সাত বছর সময় লাগে। এতে তুলনামূলকভাবে অন্যান্য স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়ের চেয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পিছিয়ে পড়ছে। এসব সমস্যা সমাধানে ঢাকা কলেজেকে বিশ্ববিদ্যালয় ঘোষণা করার দাবিতে সকাল থেকেই হাইকোর্ট মোড় থেকে পল্টন পর্যন্ত অবস্থান নেয় ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত মাসে ইডেন মহিলা কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করার দাবিতে কলেজের সামনে রাস্তা অবরোধ করে কয়েক দফা অবস্থান কর্মসূচি পালন করে কলেজের শিক্ষার্থীরা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone