বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|বুধবার, মে ৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » ১৯০ দেশের অংশগ্রহণে শুরু হলো দুবাই এক্সপো ২০২০

১৯০ দেশের অংশগ্রহণে শুরু হলো দুবাই এক্সপো ২০২০ 

164707espo_dubai

১৯০টি দেশের অংশগ্রহণের শুরু হয়েছে আন্তর্জাতিক প্রদর্শনী ‘দুবাই এক্সপো-২০২০’। গতকাল শুক্রবার (১ অক্টোবর) থেকে শুরু হওয়ার এ মেলা আগামী ছয়মাসব্যাপী চলবে। অত্যন্ত জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বের অন্যতম বৃহত্তম এই প্রদর্শনী চালু হয়।

বিশ্ব প্রদর্শনীর আয়োজক হিসেবে দুবাই এক্সপো-২০২০ গত বছরের অক্টোবর মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে তা পিছিয়ে এ বছরের ১ অক্টোবরে শুরু হয়েছে। ২০২২ সালে ৩১ মার্চ আন্তর্জাতিক এ প্রদর্শনী চলবে।

বিশ্বের সর্ববৃহৎ এ প্রদর্শনীতে ১৯০টি দেশ অংশ নেবে। ছয় মাসব্যাপী এ প্রদর্শনীতে দেশগুলো নিজের বিজ্ঞান ও প্রযুক্তি, পণ্য, উদ্ভাবন, জাতীয় ব্র্যান্ড, পর্যটন ও নিজস্ব শিল্প-সংস্কৃতি তুলে ধরবে।

ইতিহাসে এবারই প্রথম মধ্যপ্রাচ্যের আরব আমিরাতে আন্তর্জাতিক এ প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রথম দেশ হিসেবে আমিরাত সংযুক্ত ওয়ার্ল্ড এক্সপো-২০২০ এর আয়োজন করছে। এর আগে ২০১৫ সালে সর্বশেষ ওয়ার্ল্ড এক্সপো ইতালির মিলানে অনুষ্ঠিত হয়েছিল।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone