বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|সোমবার, ডিসেম্বর ১০, ২০১৮
সাইটে আপনার অবস্থানঃ Home » লাইফ স্টাইল » ৭৪ শতাংশ অপ্রাপ্তবয়স্কেরই নেশা করার অভ্যাস রয়েছে

৭৪ শতাংশ অপ্রাপ্তবয়স্কেরই নেশা করার অভ্যাস রয়েছে 

tobaco
Print Friendly, PDF & Email

লাইফস্টাইল ডেস্ক : কেরলের ৭৪ শতাংশ অপ্রাপ্তবয়স্ক তামাকে আসক্ত। জানাচ্ছে ন্যাশনাল ড্রাগ ডিপেনডেন্স ট্রিটমেন্ট সেন্টার ও অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসের সমীক্ষা।

পাঁচ থেকে আঠেরো বছর বয়সী ১১৯ জন অপ্রাপ্তবয়স্কের ওপর চালানো সমীক্ষা প্রকাশিত হয় বৃহস্পতিবার। এছাড়াও ২৭টি রাজ্য ও ২টি কেন্দ্রশাসিত অঞ্চলের ৪ হাজার ২৪ জন অপ্রাপ্তবয়স্কর ওপরও সমীক্ষা চালানো হয়েছিল।বাড়িতে পরিবারের সঙ্গে থাকা শিশুদের মতোই সমীক্ষার আওতায় ছিল ফুটপাথের শিশুরাও। সমীক্ষায় দেখা গিয়েছে, অ্যালকোহল, তামাক ও ইনহেলারের মতো বস্তু দিয়ে নেশা শুরু করে অপ্রাপ্তবয়স্করা। এই জিনিসগুলো বেআইনিও নয়, সমাজের কাছেও গ্রহণযোগ্যতা রয়েছে।

কেরলের ডিআইজি ও স্টুডেন্ট পুলিস ক্যাডেট এবং আওয়ার রেসপন্সিবিলিটি টু চিলড্রেনের রাজ্যের প্রধান পি বিজয়ন মনে করেন নেশাগ্রস্থ হয়ে পড়ে অপরাধ জগতে চলে যাওয়ার প্রবণতা বাড়ছে। ”এসপিসি-র প্রধান দায়িত্ব শিশুদের এই বিষয়ে সতর্ক ও ওয়াকিবহাল করা, বলেন বিজয়ন।

এই ক্যাটাগরীর অন্যান্য সংবাদ সমূহঃ

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone