বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ১৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » বিনোদন » পরীমনির পক্ষে আইনি লড়াইয়ে চিত্রনায়ক আমান

পরীমনির পক্ষে আইনি লড়াইয়ে চিত্রনায়ক আমান 

165016767

চিত্রনায়িকা পরীমনিকে জামিন দেওয়া হয়নি। পাঠানো হয়েছে কারাগারে। পরীমনির মামলার প্রধান আইনজীবী মুজিবর রহমান দলের আট সদস্য নিয়ে পরীমনির পক্ষে লড়ছেন। আজ চাওয়া হয়েছিল নায়িকার জামিন।

আইনজীবী মুজিবর রহমান জামিনের আবেদনে বলেছেন, পরীমনি একজন ‘প্যানিক অ্যাটাক’র রোগী। দীর্ঘ সময় পুলিশ কাস্টডিতে থেকে অমানবিক নির্যাতনের শিকার হয়ে বিপর্যস্ত হয়ে পড়েছেন। চিকিৎসার স্বার্থে আসামিকে জামিন দেওয়া হোক।

আবেদনে আরো বলা হয়, পরীমনির বিরুদ্ধে ১৮.৫ লিটার মদ ও অন্যান্য মাদক রাখার অভিযোগ করা হয়েছে, যা আসামির দখল থেকে উদ্ধার করা হয় নাই।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্যপদ স্থগিত করে মূলত শিল্পীদের সংগঠনটি পরীমনির বিপক্ষে অবস্থান নিয়েছে। তবে এই সংগঠনের আরেক সদস্য চিত্রনায়ক আমান পেশাগত কারণে পরীমনির পক্ষে লড়ছেন।

পরীমনির মামলার প্রধান আইনজীবী মুজিবর রহমানের দলের আট সদস্যের একজন আমান। পরীমনির আইনজীবী মুজিবর রহমান অ্যাসোসিয়েটসের প্রধান তিন সহকারী আইনজীবীর অন্যতম এই চিত্রনায়ক।  যাকে এখন পরীমনির পক্ষে আইনি লড়াইয়ে নামতে হয়েছে।

এ বিষয়ে আমান কালের কণ্ঠকে বলেন, প্রথমত এটা আমার ঈমানি দায়িত্ব। আমি বাধ্য। আমার দায়িত্ব আমি পালনে যথাসাধ্য চেষ্টা করছি। আর সহকর্মীর পক্ষে লড়াটা একটা আনন্দের বিষয়। মানে এক ধরনের ভালোলাগা তো কাজ করেই। প্রথম দিনের শুনানিতে ছিলাম না, একটু ঢাকার বাইরে যেতে হয়েছিল। আজ উপস্থিত ছিলাম। এর আগে চলচ্চিত্রের কয়েকটি বিষয়ে আইনি লড়াইয়ে শামিল ছিলেন, জানালেন এই অভিনেতা ও আইনজীবী।

kalerkantho

সংবাদ সম্মেলনের সময় আদালত প্রাঙ্গণে আমান রেজা

এর আগে সর্দার সানিয়াত, অনন্য মামুন, লামিয়া মিমো, লিনা, ফখরুল আরেফিন খানের আইনজীবী হিসেবে কাজ করেছেন আমান রেজা। এ ছাড়া লাইভ টেকনোলজির আইনি পরামর্শক ও আইনজীবী হিসেবে নিযুক্ত রয়েছেন।

পরীমনির জামিন পাওয়া না পাওয়া প্রসঙ্গে আমান বলেন, ‘তিনি যদি দোষী না হন তাহলে জামিন আজ হোক কাল হোক পাবেনই। আমরা আমাদের আইনি প্রক্রিয়া যথার্থভাবে চালিয়ে যাচ্ছি।’

আমান রেজা চলচ্চিত্রে এসেছেন অনেকটা হঠাৎ করেই। ২০০৮ সালে পল্টনের এক স্টুডিওতে ফটোগ্রাফার এল কে লিটনের সঙ্গে পরিচয়ের সূত্র ধরে প্রযোজক গোলাম মোরশেদের সঙ্গে পরিচয় হয়। তারপর পরিচালক হাফিজ উদ্দিনের ছবি ‘সেই তুফান’-এ অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। প্রথম অভিনীত চলচ্চিত্র সেই তুফান হলেও মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি রেজা লতিফের ‘ভালোবাসার শেষ নেই।

আমান ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলবি ডিগ্রি গ্রহণ করেছেন। বাংলাদেশে ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে এলএলএম পড়েছেন। মালয়েশিয়ায় তার নিজস্ব ব্যবসা রয়েছে, দেশে আইন ব্যবসায়েও নিজেকে জড়িত করতে আগ্রহী তিনি। আমানের বাবা আবু নাসের একজন ব্যবসায়ী । মা জাহানারা বেগম যশোর জেলার একজন বিচারক পদে কর্মরত। পরিবারে দুই বোন এক ভাইয়ের মধ্যে তাঁর অবস্থান প্রথম। ছোট দুই বোনের নাম সামিনা ও সাফিনা ওয়াহিদ।

এদিকে গত ১০ আগস্ট দুপুরে চার দিনের রিমান্ড শেষে নায়িকা পরীমনিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করে মামলার তদন্ত সংস্থা সিআইডি। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৫ আগস্ট পরীমনি ও প্রযোজক নজরুল ইসলাম রাজকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাত দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার পরিদর্শক (তদন্ত) শেখ সোহেল রানা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ প্রত্যেকের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ৪ আগস্ট বিকেলে পরীমনির বনানীর বাসায় অভিযান চালান র‍্যাবের গোয়েন্দাদলের সদস্যরা। প্রায় চার ঘণ্টার অভিযান শেষে রাত ৮টার দিকে তাকে আটক করে র‍্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone