বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|রবিবার, মে ১৯, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » নির্বাচন মনিটরিং করছে আওয়ামী লীগ

নির্বাচন মনিটরিং করছে আওয়ামী লীগ 

lig ai

শহীদ সারোয়ার, ঢাকা : প্রথম দফায় অনুষ্ঠিত ৯৭ উপজেলায় নির্বাচন মনিটরিং করছে আওয়ামী লীগ। নির্বাচন মনিটরিং-এর জন্য দলের একটি বিশেষ টিম কাজ করছে।

বুধবার সকাল থেকেই আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে দলের কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে গঠিত এ টিম উপজেলা নির্বাচন মনিটরিং অব্যাহত রেখেছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক ড. আবদুস সালাম গোলাপ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আওয়ামী লীগের পক্ষে থেকে আজ দেশের ৯৭ উপজেলায় নির্বাচন কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে। দলের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে একটি টিম কাজ করছে।

উল্লেখ্য, চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে। বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত।

প্রথম পর্যায়ে ৯৮টি উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা হলেও নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ৯৭টিতে।

রংপুরের পীরগঞ্জ উপজেলায় বুধবার নির্বাচন হচ্ছে না। এ উপজেলায় আগামী ২৪ ফেব্রুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এ নির্বাচনে ৯৭টি উপজেলায় চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট এক হাজার ২৫৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪২৯ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৫০৫ জন ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

যদিও ইতোমধ্যে কয়েকটি উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা বিভিন্ন অভিযোগে নির্বাচন বয়কট করার খবর পাওয়া গেছে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone