বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ৫ জানুয়ারির প্রহসনের পথে উপজেলা নির্বাচন: রিজভী

৫ জানুয়ারির প্রহসনের পথে উপজেলা নির্বাচন: রিজভী 

rezvi ai

এইদেশ এইসময়, ঢাকা : বিএনপির যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভী বলেছেন, ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচনের পথে যাচ্ছে উপজেলা নির্বাচন। দেশব্যাপী ১৯ দল সমর্থিত প্রার্থীদের গ্রেফতার, হামলা, মামলা ও গুম এটাই প্রমাণ করে।

মঙ্গলবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে তিনি সাংবাদিকদের একথা জানান। উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে দেশব্যাপী বিএনপির নেতা-কর্মীদের উপর নির্যাতনের চিত্র তুলে ধরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের একটি চিঠি নিয়ে তিনি নির্বাচন কমিশনে আসেন।

চিঠি দিয়ে বের হয়ে রিজভী বলেন, সরকার ৫ জানুয়ারির নির্বাচনের মতোই দেশের বিভিন্ন উপজেলায় নেতা-কর্মীদের হয়রানি অব্যাহত রেখেছে। আমরা বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত করেছি। কমিশন যদি একটুও স্বাধীন হয়, তাহলে তাদের উচিত অবাধ নির্বাচন দিয়ে তাদের দায়িত্ব পালন করা।

তিনি আরও বলেন, ইতোমধ্যে অনেক চেয়ারম্যান প্রার্থীর বাড়ীঘর লুটপাট হয়েছে। অনেক বর্তমান চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া অনেক প্রার্থী গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন।

চিঠি সম্পর্কে রিজভী বলেন, আমাদের দলের মহাসচিবের পক্ষ থেকে এখন পর্যন্ত উপজেলাগুলোতে সংঘটিত ঘটনাগুলো প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর লিখিত চিঠিতে জানানো হয়েছে।

সিইসি নির্বাচন কমিশন সচিবালয়ে অনুপস্থিত থাকায় ভারপ্রাপ্ত সচিব সিরাজুল ইসলাম চিঠি গ্রহণ করেন। এসম বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু উপস্থিত ছিলেন

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone