বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » ইউরোতেও পাঁচ খেলোয়াড় বদলের আইন

ইউরোতেও পাঁচ খেলোয়াড় বদলের আইন 

160449gfg

আসন্ন ইউরো ২০২০-এ পাঁচজন খেলোয়াড় বদলির আইন প্রযোজ্য হবে বলে ঘোষণা দিয়েছে উয়েফা। করোনাভাইরাস মহামারি থেকে বেরিয়ে আসতে এখনো পুরো বিশ্বের মতই কঠিন সময় পার করছে ফুটবল বিশ্ব। খেলোয়াড়রাও এর বাইরে নয়। উয়েফা আরো জানিয়েছে এই আইন আগামী অক্টোবরে নেশন্স লিগের ফাইনাল ও আগামী বছর মার্চে রেলিগেশন প্লে-আউটসেও প্রযোজ্য হবে।

এক বিবৃতিতে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা জানিয়েছে, ইতোমধ্যেই এই আইন বিশ্বকাপ বাছাইপর্বে প্রয়োগ করা হয়েছে যা ২০২১ সালের মার্চ থেকে ২০২২ সালের মার্চ পর্যন্ত চলবে। এখন এই আইন ইউরো টুর্নামেন্টেও প্রয়োগের সিদ্ধান্ত হয়েছে। করোনা মহামারির কারণে জাতীয় ও আন্তর্জাতিক ফুটবল ক্যালেন্ডার ক্ষতিগ্রস্থ হওয়ায় পাঁচজন খেলোয়াড় বদলির আইন এখনো পর্যন্ত বহাল রয়েছে।

ইতোমধ্যেই তিনজনের পরিবর্তে পাঁচজন খেলোয়াড় পরিবর্তনের আইনটি চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে প্রয়োগ করা হয়েছে। এছাড়াও ঘরোয়া বিভিন্ন প্রতিযোগিতায়ও এই আইন ব্যবহৃত হচ্ছে। ইউরোপ জুড়ে ২০২০/২১ মৌসুমের ব্যস্ত সূচীর সাথে সঙ্গতি রেখে খেলোয়াড়দের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে উয়েফা।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone