বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ‘মৌলবাদীদের মূলোৎপাটন করতে না পারলে মহামারি হিসেবে দেখা দেবে’

‘মৌলবাদীদের মূলোৎপাটন করতে না পারলে মহামারি হিসেবে দেখা দেবে’ 

202754cop_kalerkantho_pic

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু বলেছেন, ‘পৃথিবী যখন মৌলবাদীর হিংস্র থাবায় জর্জরিত, ঠিক এমন সময়ে বাংলাদেশেও এই থাবা থেকে পিছিয়ে নেই। এই মৌলবাদীদের এখনই যদি মূলোৎপাটন করতে না পারি, তাহলে আগামী দিনে বাংলাদেশের জন্য তা মহামারি হিসেবে দেখা দেবে। যেভাবে দেখা দিয়েছে পাকিস্তানে। এগুলো কিন্তু এ দেশের উন্নয়নের জন্য অনেক বিশৃঙ্খলা করবে’।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতি-ঢাকার উদ্যোগে প্রীতিভোজ ও সম্মেলনে এসব কথা বলেন তিনি। এ সময় মৌলবাদী ও হেফাজতের ভাঙচুর ও তাণ্ডবের বিরুদ্ধে জনমত গড়ে তুলতে গণমাধ্যমকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, এমপি।

সংগঠনের সভাপতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালালের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক নুরুল হাসান খান। বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আশরাফ আলী, নেত্রকোনা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মাসুদ করিম, কিশোরগঞ্জ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক হামিদ মোহাম্মদ জসীম, ময়মনসিংহ সাংবাদিক সমিটির সভাপতি উৎপল কুমার সরকার, জামালপুর সাংবাদিক সমিতির সভাপতি আবু সাঈদ, শেরপুর সাংবাদিক ফোরামের আহ্বায়ক হকিকত জাহান হকি ও টাঙ্গাইল সাংবাদিক ফোরামের সভাপতি তালুকদার হারুণ। মঞ্চে উপস্থিত ছিলেন জামালপুর সাংবাদিক ফোরাম’ ঢাকার সাধারণ সম্পাদক উবায়দুল্লাহ বাদল, টাঙ্গাইল সাংবাদিক ফোরাম’ ঢাকার সাধারণ সম্পাদক ফিরোজ মান্না, ময়মনসিংহ সাংবাদিক ফোরাম’ ঢাকার সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন প্রমুখ।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, আজকে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা, তার সুযোগ্য কন্যা আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নের মহাসড়কে সংযুক্ত হয়েছি। ২০০৮ সালের নির্বাচনের প্রাক্কালে আমরা বলেছিলাম ডিজিটাল বাংলাদেশ। আমরা বলেছিলাম যোগাযোগের ক্ষেত্রে এগিয়ে যাবে। সে ক্ষেত্রে আমরা এগিয়ে চলেছি। এই মহামারির সময়েও আমরা ডিজিটাল যোগাযোগের মাধ্যমে সব কর্মকাণ্ড করছি। সব জুমের মাধ্যমে করতে পারছি। অর্থনৈতিক দিক দিয়ে বিশ্বের যেকোনো উন্নয়নশীল দেশের উদাহরণ হিসেবে দাঁড় করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাজেই এই মৌলবাদীদের হিংস্র থাবা যদি আমরা রোধ করতে না পারি, পৃথিবীর বুকে সবচেয়ে জনবহুল দেশ বাংলাদেশ কিন্তু পিছিয়ে পড়বে।

বৃহত্তর ময়মনসিংহের সাংবাদিকদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, এই এলাকার কয়েকজন মন্ত্রী আছেন, সংসদের হুইপও আছেন, যেকোনো সময় যেকোনো সহযোগিতার জন্য প্রয়োজন মনে করলে স্মরণ করবেন। আমরা হাত বাড়িয়ে দেব। সুশৃঙ্খলভাবে, ব্যক্তিস্বার্থ না দেখে সমষ্টি স্বার্থের দিকে তাকিয়ে এই সংগঠনকে একতাবদ্ধভাবে রেখে এগিয়ে নেওয়ারও প্রত্যাশা করি।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, সকলের দাবি গণমাধ্যমেকর্মী আইন, সম্প্রচার আইন- এই দুটোর কার্যক্রম অনেক দূর এগিয়ে গিয়েছে। আগামী ১ এপ্রিল থেকে জাতীয় সংসদের অধিবেশন বসছে। এই অধিবেশনে বা পরবর্তী অধিবেশনের মধ্যে আমরা এই দুটি আইন সংসদে যাতে পাস করতে পারি; সে জন্য জোরালোভাবে তথ্য মন্ত্রণালয় কাজ করছে। এই আইন পাস হলে সাংবাদিকদের কাজের নিরাপত্তা, সকল দাবি অধিকার প্রতিষ্ঠা হবে বলে বিশ্বাস করি।

সভাপতির বক্তব্যে বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতি-ঢাকার সভাপতি মোল্লা জালাল বলেন, কভিডের এই পরিস্থিতিতেও স্বাস্থবিধি মেনে অনুষ্ঠানে আসার জন্য অতিথি ও সাংবাদিকদের ধন্যবাদ জানাই। এটিই আমাদের ঐতিহ্য ও সংস্কৃতি। এটিই আমাদের গৌরব, আমাদের অহংকার। এই সমিতি কোনো দল নয়, এটি কোনো ক্লাবও নয়, প্রতিষ্ঠানও নয়। এটি ‘মাই ম্যান কনসেপ্ট’। শিশির বিন্দু যেমন ধরা যায় না, দেখা বা ছোঁয়া যায় না, অনুভব করা যায়, মাই ম্যান কনসেপ্ট হচ্ছে ওই জিনিস যাতে একে অপরের বন্ধু-স্বজন-অন্তরঙ্গ হয়ে যাই। আমরা মাই ম্যানরা যখন ঐক্যবদ্ধ থাকি তখন সকল অর্জন আমাদের পক্ষে  আসে। তাই আগামীতে এই কনসেপ্টকে আরো শক্তিশালী করতে হবে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone