বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দেওয়ায় ব্রিটেনে একজনের তিন বছর জেল

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দেওয়ায় ব্রিটেনে একজনের তিন বছর জেল 

সামাজিক যোগাযাগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডকে উৎসাহিত করার অপরাধে মুন্না হামযা (৫০) নামে এক ব্যক্তিকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন ব্রিটেনের একটি আদালত। ব্রিটেনের সন্ত্রাসবিরোধী আইনের আওতায় তাকে এ শাস্তি দেন উলউইচ ক্রাউন কোর্ট। মুন্না দক্ষিণ লন্ডনে বসবাস করতেন। ২০১৮ সালের জুলাই মাসে তাকে গ্রেপ্তার করে মেট্রোপলিটন পুলিশের সন্ত্রাসবিরোধী কমান্ড। গত শুক্রবার তার বিরুদ্ধে রায় ঘোষণা করেন আদালত। সন্ত্রাসবিরোধী অ্যাক্ট ২০০৬ এর সেকশন ১ এর ২ ধারা মোতাবেক হামজাকে সাজা দেওয়া হয়।পুলিশ পুরোপুরি তদন্ত করে প্রাথমিকভাবে পাঁচটি পোস্ট চিহ্নিত করে, যেখানে হামজা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের বিরুদ্ধে সহিংসতার আহবান জানিয়েছেন, এমন প্রমাণ মেলে।

জানা গেছে, মুন্না হামজা ফেসবুকে যে পোস্টগুলো করতেন, তা সম্পর্কে কেউ একজন পুলিশকে অবহিত করেছিলেন। যাচাই বাছাইয়ের পর মুন্নাকে গ্রেপ্তার করে মেট্রোপলিটন পুলিশের সন্ত্রাসবিরোধী কমান্ড। মেট্রোপলিটন পুলিশের ওয়েবসাইটে সংবাদটি প্রকাশ করা হয়েছ। দেশটির কাউন্টার টেরিরিজম কমান্ডার রিচার্ড স্মিথ জানান, এই মামলার রায়ের মধ্য দিয়ে একটি বার্তা দেয়া গেছে, কেউ যদি সামাজিক যোগাযোগ মাধ্যমে সন্ত্রাসবাদকে উস্কে দেওয়ার চেষ্টা করে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। স্মিথ বলেন, প্রতি বছর আমরা জনগণের সহায়তায় হাজারখানেক সন্ত্রাসী হুমকি নিয়ন্ত্রণ করে থাকি। আমি আবারো স্মরণ করিয়ে দিতে চাই, আপনারা যদি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও এমন কিছু দেখেন তাহলে পুলিশকে অবহিত করুন। আমরা নিশ্চয়ই ব্যবস্থা নেব।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone