বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ৯৯৯-এ ফোনে ছেঁড়া দ্বীপ থেকে ১৫ পর্যটক উদ্ধার

৯৯৯-এ ফোনে ছেঁড়া দ্বীপ থেকে ১৫ পর্যটক উদ্ধার 

12435425933360024_15106922c5_o

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোনের মাধ্যমে কক্সবাজারের ছেড়া দ্বীপের কাছ থেকে ১৫ পর্যটককে উদ্ধার করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার দুপুর ৩ টায় কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের সন্নিকটবর্তী ছেড়া দ্বীপের কাছে বিকল নৌযানের আব্দুল্লাহ নামে এক পর্যটক যাত্রী ৯৯৯-এ ফোন করে জরুরি উদ্ধার সহায়তা চান।

তিনি জানান, তিনি তার পরিবারের সদস্য ৩ জন নারীসহ ১৫ জন সেন্টমার্টিন থেকে একটি ইঞ্জিনচালিত নৌযান যোগে ছেড়া দ্বীপ ভ্রমণের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। কিন্তু ছেড়া দ্বীপের কাছাকাছি বঙ্গোপসাগরের একটি স্থানে তাদের নৌযানের ইঞ্জিন বিকল হয়ে গেছে। নৌযানের মাঝি প্রায় ঘণ্টাখানেক চেষ্টা করেও ইঞ্জিন সচল করতে পারেননি। এই অবস্থায় সাগরে বিকল নৌযানে অবস্থিত পর্যটকরা ভীত ও শঙ্কিত হয়ে পড়েছেন। এমন বিপদ থেকে তাদের উদ্ধারের ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।

৯৯৯ তাৎক্ষণিকভাবে বিষয়টি কক্সবাজার সেন্টমার্টিন কোস্টগার্ডকে জানিয়ে উদ্ধারের ব্যবস্থা নিতে অনুরোধ জানায়। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে সেন্টমার্টিন কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দেয়। পরবর্তী সময়ে সেন্টমার্টিন কোস্টগার্ডের লে. কমান্ডার সাদ ৯৯৯-কে ফোনে জানান তারা একটি উদ্ধারকারী নৌযান প্রেরণ করেছে এবং ৩ জন নারীসহ ১৫ জন পর্যটক ও বিকল নৌযানটিকে নিরাপদে সেন্টমার্টিন নিয়ে এসেছেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone