বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, মে ৩, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » ৪৩ শতাংশ ভোটার মুখ্যমন্ত্রী হিসেবে মমতাকেই চান : সিএনএক্স

৪৩ শতাংশ ভোটার মুখ্যমন্ত্রী হিসেবে মমতাকেই চান : সিএনএক্স 

MAMATA_BANERJEE_NEW

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে ৪৩ শতাংশ ভোটার মমতা বন্দ্যোপাধ্যায়কে চান। আর ২৪ শতাংশ ভোটার বিজেপি নেতা দিলীপ ঘোষকে চান। ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের জনসমীক্ষা সংস্থার (সিএনএক্স) সর্বশেষ রিপোর্টে এমন তথ্য প্রকাশ করেছে। আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসেরই জয়ের সম্ভাবনা বেশি। সমীক্ষায় আরও বলা হয়, তৃণমূলের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে ভারতীয় জনতা পার্টির (বিজেপি)। ৫ শতাংশ ভোটার কংগ্রেস নেতা অধীর চৌধুরীকে এবং ৪ শতাংশ ভোটার বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ও সিপিএম নেতা সুজন চক্রবর্তীকে চেয়েছেন।

সোমবার সর্বশেষ প্রকাশিত সমীক্ষা রিপোর্ট বলছে, ২৯৪ আসনের মধ্যে তৃণমূল পেতে পারে ১৫৪ থেকে ১৬৪টি আসন। বিজেপি পেতে পারে ১০২ থেকে ১১২ আসন। আর বাম-কংগ্রেস জোট পেতে পারে ২২ থেকে ৩০টি আসন। আজ মঙ্গলবার বিভিন্ন সংবাদমাধ্যমে সিএনএক্সের ওই সমীক্ষা প্রকাশিত হয়েছে। সমীক্ষা রিপোর্টে আরও বলা হয়েছে, এবার তৃণমূল ভোট পেতে পারে ৪২ শতাংশ, বিজেপি পেতে পারে ৩৪ শতাংশ আর বাম কংগ্রেস জোট পেতে পারে ২০ শতাংশ। তবে এই হিসেবে বাম-কংগ্রেস জোটে ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকীর গড়া ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট বা আইএসএফ দলকে অন্তর্ভুক্ত করা হয়নি। বাম-কংগ্রেস জোটে আইএসএফ যুক্ত হওয়ায় এই জোটের আসন আরও বাড়তে পারে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone