বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » আর্ন্তজাতিক » ভারতে কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের পরও আক্রান্ত এক স্বাস্থ্যকর্মী

ভারতে কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের পরও আক্রান্ত এক স্বাস্থ্যকর্মী 

ed1-4-1-1605386063370

মহামারি করোনাভাইরাস মোকাবিলায় অনেক দেশেই টিকা কার্যক্রম শুরু হয়েছে। অনেকেই করোনা টিকা গ্রহণ করেছেন। কিন্তু টিকার দুই ডোজ গ্রহণ করার পরেও করোনা আক্রান্ত হয়েছেন ভারতের এক ব্যক্তি।  ভারতের গুজরাট রাজ্যে এক স্বাস্থ্যকর্মী টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের পরেও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এক স্বাস্থ্যকর্মী টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের পরেও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার (৬ মার্চ) ভারতীয় গণমাধ্যম এনডিটিভির একটি প্রতিবেদনে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানানো হয়েছে। ওই ব্যক্তি ভারতীয় গুজরাট রাজ্যের বাসিন্দা।

গান্ধীনগরের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এমএইচ সোলাঙ্কি জানিয়েছেন, আক্রান্ত ব্যক্তি গান্ধীনগরের দেহগাম উপজেলার একজন স্বাস্থ্য অফিসার। তিনি ১ জানুয়ারি টিকার প্রথম ডোজ এবং ১৫ ফেব্রুয়ারি দ্বিতীয় ডোজ গ্রহণ করেছিলেন। পরবর্তীতে জ্বরে আক্রান্ত হলে তার নমুনা পরীক্ষা করা হয় এবং ২০ ফেব্রুয়ারি কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হন। ‘হালকা লক্ষণ থাকায় বর্তমানে তিনি বাড়িতেই আইসোলেশনে আছেন। সোমবার (৮ মার্চ) থেকেই তিনি কাজে ফিরতে পারবেন বলে জানিয়েছেন।’ স্বাস্থ্য কর্মকর্তা জানান, করোনা ভ্যাকসিনের দুই ডোজ নেয়ার পর শরীরে প্রয়োজনীয় অ্যান্টিবডি তৈরি হতে প্রায় ৪৫ দিন সময় লাগে। তাই দুই ডোজ টিকা নেয়ার পরেও অবশ্যই মাস্ক পরাসহ সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone