বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » মনোনয়ন জমার শেষ দিন আজ

মনোনয়ন জমার শেষ দিন আজ 

ai

কাজী আমিনুল হাসান, ঢাকা : তৃতীয় দফা উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন জমা দেয়ার শেষ দিন আজ শনিবার। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৫ মার্চ তৃতীয় দফায় দেশের ৮৩টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

গত ৬ ফেব্রুয়রি নির্বাচন কমিশন সচিবালয়ে নির্বাচন কমিশনার মোহাম্মদ শাহনেওয়াজ তৃতীয় দফা উপজেলা নির্বাচনের এই তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ১৫ ফেব্রুয়রি, যাচাই-বাছাই ১৭ ফেব্রুয়রি এবং প্রত্যাহার ২৪ ফেব্রুয়রি । নির্বাচন অনুষ্ঠিত হবে ১৫ মার্চ।

এদিকে গত ১৩ ফেব্রুয়রি চতুর্থ দফায় ৪২টি জেলার ৯২ টি উপজেলার নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী, চতুর্থ দফা উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে ২৩ মার্চ, মনোনয়ন দাখিলের শেষ দিন ২৩ ফেব্রুয়ারি, যাচাইবাছাই ২৬ ফেব্রুয়ারি এবং ৬ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

তৃতীয় ধাপে যে ৮৩টি উপজেলায় নির্বাচন হবে সেগুলো হল ঠাকুরগাঁও জেলার হরিপুর, দিনাজপুরের সদর ও নবাবগঞ্জ, নীলফামারী সদর, লালমনিরহাটের আদিতমারী, কুড়িগ্রাম সদর, রৌমারী ও চিলমারী, গাইবান্ধার সদর ও সাদুল্লাপুর, জয়পুর হাটের আক্কেলপুর, চাঁপাইনবাবগঞ্জ সদর, ভোলাহাট ও শিবগঞ্জ, নওগাঁর মান্দা, পোরশা ও ধামইরহাট, রাজশাহীর গোদাগাড়ি, চারঘাট ও দুর্গাপুর, চুয়াডাঙ্গার দামুড়হুদা, যশোরের মনিরামপুর, নড়াইলের লোহাগড়া, বাগেরহাট সদর, মোড়েলগঞ্জ, রামপাল, মোংলা ও শরণখোলা, খুলনার পাইকগাছা, সাতক্ষীরার কালিগঞ্জ, ভোলার সদর, বরিশালের মুলাদী, হিজলা ও বাবুগঞ্জ, পিরোজপুরের নেছারাবাদ, জামালপুরের দেওয়ানগঞ্জ, শেরপুরের শ্রীবর্দী, ময়মনসিংহের ফুলবাড়ীয়া, গৌরীপুর, মুক্তাগাছা, ফুলপুর ও ধোবাউড়া, নেত্রকোনা সদর ও মোহনগঞ্জ, কিশোরগঞ্জ সদর, কুলিয়ারচর ও হোসেনপুর, গাজীপুরের শ্রীপুর, ফরিদপুর সদর, আলফাডাংগা ও সদরপুর, চরভদ্রাসন, ভাংগা ও মধুখালী, গোপালগঞ্জের টুংগীপাড়া, শরীয়তপুর সদর ও নড়িয়া, সুনামগঞ্জের জামালগঞ্জ, সিলেটের ফেঞ্চুগঞ্জ ও দুঃসুরমা, মৌলভীবাজারের বড়লেখা, টাঙ্গাইলের ধনবাড়ী ও দেলদুয়ার, কুমিল্লার নাংগলকোট, হোমনা, বুড়িচং, চৌদ্দগ্রাম, ভ্রাহ্মণপাড়া, তিতাস, চাঁদপুরের কচুয়া ও হাজীগঞ্জ, নোয়াখালীর সেনবাগ, লক্ষ্মীপুরের কমলনগর, চট্টগ্রামের চন্দনাইশ ও সীতাকুন্ড, রাঙ্গামাটির বরকল, বাঘাইছড়ি ও কাউখালি, মানিকগঞ্জের ঘিওর, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর, ফেনীর দাগনভূঁইয়া এবং বান্দরবান জেলার বান্দরবান সদর ও আলী কদম।

প্রসঙ্গত, ১৯ ফেব্রুয়রি প্রথম ধাপে ৯৮ উপজেলায়, ২৭ ফেব্রুয়রি দ্বিতীয় ধাপে ১১৭ উপজেলায়, ১৫ মার্চ তৃতীয় ধাপে ৮৩ উপজেলায় এবং ২৩ মার্চ চতুর্থ ধাপে ৯২ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই ধারাবাহিকতায় ৩১ মার্চ ৮৭টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বাকি ১০ উপজেলায় সীমানা জটিলতা নিরসন করে পরবর্তীতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone