বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|সোমবার, মে ৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » জাতীয় » ২১শে পদক পেলেন ২১ বিশিষ্ট নাগরিক

২১শে পদক পেলেন ২১ বিশিষ্ট নাগরিক 

130721_172

130721_172

বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি হিসেবে ২১ বিশিষ্ট ব্যক্তির মাঝে শনিবার দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার একুশে পদক-২০২১ দেয়া হয়েছে। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এই পদক হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  গণভবন থেকে ভার্চ্যুয়ালি অনুষ্ঠানে যোগ দেন। তার পক্ষ থেকে পদক হস্তান্তর করেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ।

ভাষা আন্দোলনে অবদানের স্বীকৃতিস্বরূপ এবার মরণোত্তর একুশে পদক পেয়েছেন: মোতাহার হোসেন তালুকদার (মরণোত্তর), শামছুল হক (মরণোত্তর) ও অ্যাডভোকেট আফসার উদ্দীন আহমদ (মরণোত্তর) ।

শিল্পকলায় পদক পেয়েছেন: কণ্ঠশিল্পী পাপিয়া সারোয়ার, অভিনেতা রাইসুল ইসলাম আসাদ, সালমা বেগম সুজাতা (সুজাতা আজিম), আহমেদ ইকবাল হায়দার (নাটক), সৈয়দ সালাউদ্দিন জাকী (চলচ্চিত্র), ড. ভাস্বর বন্দোপাধ্যয় (আবৃত্তি) ও পাভেল রহমান (আলোকচিত্র)।

মুক্তিযুদ্ধে রাখা অবদানের স্বীকৃতি পেয়েছেন: গোলাম হাসনায়েন, ফজলুর রহমান খান ফারুক ও সৈয়দা ইসাবেলা (মরণোত্তর) ।

সাংবাদিকতায়: অজয় দাশগুপ্ত

গবেষণায়:অধ্যাপক ড. সমীর কুমার সাহা

শিক্ষায়: বেগম মাহফুজা খানম

অর্থনীতিতে: ড. মীর্জা আব্দুল জলিল

সমাজসেবায়: প্রফেসর কাজী কামরুজ্জামান

ভাষা ও সাহিত্যে বিশেষ অবদানের জন্য পদক পাচ্ছেন: কবি কাজী রোজী, বুলবুল চৌধুরী ও গোলাম মুরশিদ।

তারা প্রত্যেকে একটি স্বর্ণপদক, সনদ ও দুই লাখ টাকার চেক লাভ করেন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone