বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|সোমবার, জুন ১৪, ২০২১
সাইটে আপনার অবস্থানঃ Home » প্রযুক্তি » হোয়াটসঅ্যাপে নতুন সিকিউরিটি ফিচার আসছে

হোয়াটসঅ্যাপে নতুন সিকিউরিটি ফিচার আসছে 

52141889_401
Print Friendly, PDF & Email

52141889_401 হোয়াটসঅ্যাপ নতুন নিরাপত্তা ফিচার আনার সিদ্ধান্ত নিয়েছে ,সম্প্রতি ব্যবহারকারীদের কিছু তথ্য হোয়াটসঅ্যাপ তাদেরই সহযোগী কোম্পানির সঙ্গে শেয়ার করার সিদ্ধান্ত নেয়। ফলে হোয়াটসঅ্যাপে আদান-প্রদান করা বার্তা এবং তথ্যের গোপনীয়তা বজায় থাকবে কি না – তা নিয়ে ব্যবহারকারীদের মাঝে উদ্বেগ তৈরি হয়। আর এমন উদ্বেগের মাঝেই নতুন নিরাপত্তা ফিচার আনার সিদ্ধান্ত নিয়েছে জনপ্রিয় বার্তা আদান-প্রদানকারী অ্যাপটি।

অ্যাপটি নতুন সিকিউরিটি ফিচার আসছে ওয়েব ভার্সনে। ডেক্সটপ থেকে হোয়াটসঅ্যাপ ওয়েব খুললে নিরাপত্তার আরও একধাপ পেরিয়ে পৌঁছাতে হবে চ্যাট বক্সে।অ্যাকাউন্টে ঢোকার জন্য ফোনের ফেস আইডি এবং ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করতে হবে। অর্থাৎ, আপনার অ্যাকাউন্টকে নিরাপত্তা দিতে আরও আনলক প্রক্রিয়া দৃঢ় করতে চলছে অ্যাপটি।হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, QR code স্ক্যান করার আগে এই আনলক প্রক্রিয়া থাকবে। তবে যারা অফিস থেকে তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলে থাকেন, এই ফিচারে তাদের জন্য সুবিধা হবে। এ ছাড়া ডেক্সটপে হোয়াটসঅ্যাপ খুললে ফোনে আসবে নোটিফিকেশন।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone