বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ৪, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » অর্থনীতি » ভোজ্যতেলের দাম নতুন করে নির্ধারণ করা হল

ভোজ্যতেলের দাম নতুন করে নির্ধারণ করা হল 

news_242537_1

news_242537_1

আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম কিছুটা বৃদ্ধি পাওয়ায় দেশের বাজারে সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। নতুন দাম অনুযায়ী, প্রতি লিটার খোলা সয়াবিন মিলগেটে ১০৭ টাকা, পরিবেশক মূল্য ১১০ টাকা এবং খুচরা মূল্য ১১৫ টাকায় বিক্রি হবে। বোতলজাত সয়াবিনের লিটার প্রতি মিলগেট মূল্য ১২৩ টাকা, পরিবেশক মূল্য ১২৭ টাকা এবং খুচরা বিক্রয় মূল্য ১৩৫ টাকা।

পাঁচ লিটার ওজনের বোতলজাত সয়াবিন মিলগেটে ৫৯০ টাকা, পরিবেশক পর্যায়ে ৬১০ টাকা এবং খুচরা বাজারে ৬৩০ টাকায় বিক্রি করতে হবে।এছাড়া, লিটার প্রতি খোলা পাম সুপারের মিলগেট মূল্য ৯৫ টাকা, পরিবেশক মূল্য ৯৮ টাকা এবং খুচরা বিক্রয় মূল্য ১০৪ টাকা নির্ধারণ করা হয়েছে। অত্যাবশ্যকীয় পণ্য বিপণন সংক্রান্ত সরকারি ও ব্যবসায়ী সংগঠনের সমন্বয়ে গঠিত জাতীয় কমিটি ভোজ্য তেলের এ দাম নির্ধারণ করেছে। সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কমিটির সভা শেষে প্রেস ব্রিফিং করা হয়।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এসময় বলেন, নির্ধারিত মূল্যে ভোজ্য তেল বিক্রয় নিশ্চিত করা হবে। আন্তর্জাতিক বাজারে ভোজ্য তেলের মূল্য কিছুটা বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে জাতীয় কমিটি ভোজ্য তেলের নতুন এ দাম নির্ধারণ করেছে।তিনি বলেন, আসন্ন পবিত্র রমজান মাসকে সামনে রেখে পর্যাপ্ত মজুত সৃষ্টি করতে হবে, যাতে কোনো অবস্থাতেই নিত্যপ্রয়োজনীয় পণ্যের সংকট না হয়। এ জন্য সরকার প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদান করবে।

 

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone