বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শনিবার, মে ১৮, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » আবারও কলকাতায় সাকিব ,রাজস্থানে মোস্তাফিজ

আবারও কলকাতায় সাকিব ,রাজস্থানে মোস্তাফিজ 

Sakib_Mustafiz1460785035

mustafij-shakib2017021614541620170216181432

আইপিএলের চতুর্দশ আসরের নিলামে দল পেয়েছেন সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্সই ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে তাকে। সাকিবকে দলে নিতে কলকাতার সঙ্গে চেষ্টা চালায় কিংস ইলেভেন পাঞ্জাবও।এবারের আইপিএলে বাংলাদেশের এই বাঁহাতি অলরাউন্ডারের ভিত্তিমূল্য ছিল সর্বোচ্চ ২ কোটি রুপি। বৃহস্পতিবার চেন্নাইতে নিলামের দ্বিতীয় সেটেই তোলা হয় তার নাম। ভিত্তিমূল্যে শুরুতে তাকে পেতে বিড করে বলিউড বাদশাহ খ্যাত শাহরুখ খানের মালিকানাধীন কলকাতা। খানিক পর ২ কোটি ২০ লাখ রুপিতে ডাক তোলে পাঞ্জাব।

কলকাতা সাকিবকে দলে নিতে ছিল মরিয়া। তারাও দাম বাড়ায়। ২০ লাখ রুপি বাড়িয়ে বাড়িয়ে চলতে থাকে নিলাম। তবে ৩ কোটি রুপি পর্যন্ত দাম তুলে হাল ছেড়ে দেয় বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার দল পাঞ্জাব। ৩ কোটি ২০ লাখ রুপিতে তাই ফের সাকিবের ঠিকানা কলকাতা।কলকাতার ফ্র্যাঞ্চাইজির হয়ে সর্বোচ্চ ছয় আসর খেলেছেন সাকিব। এরপর তার ঠিকানা হয় সানরাইজার্স হায়দরাবাদ। সেখানে তিনি ছিলেন দুই মৌসুম। তবে জুয়াড়ির সঙ্গে আলাপের তথ্য গোপন করে নিষিদ্ধ থাকায় এই ক্রিকেটার খেলতে পারেননি সবশেষ আসরে। ফলে তাকে ছেড়ে দেয় সানরাইজার্স।আইপিএলে সবমিলিয়ে ৬৩ ম্যাচে ২১.৩১ গড়ে সাকিবের সংগ্রহ ৭৪৬ রান এবং ২৮.০০ গড়ে তার শিকার ৫৯ উইকেট।

সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সের পর এবার মোস্তাফিজের নতুন ঠিকানা রাজস্থান রয়্যালস। তার ভিত্তিমূল্য ছিল ভারতীয় এক কোটি রুপি। প্রথমেই বিড করে রাজস্থান এবং ভিত্তিমূল্যেই তাকে পেয়ে যায় দলটি। ২০১৬ সালে আইপিএল ক্যারিয়ার শুরু হয় মোস্তাফিজের। প্রথম আসরেই বাজিমাত করেন তিনি। হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করতে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে দলের দ্বিতীয় ও আসরের পঞ্চম শীর্ষ উইকেটশিকারি হন। জেতেন ইমার্জিং প্লেয়ার অ্যাওয়ার্ড।

তবে পরের আসরে চোটের কারণে মাত্র এক ম্যাচ হায়দরাবাদের সঙ্গে খেলতে পেরেছিলেন বাঁহাতি কাটার মাস্টার। ২০১৮ সালের আসর শুরুর আগে তাকে ছেড়ে দেয় দলটি। মুম্বাইয়ে যোগ দেন ২ কোটি ২০ লাখ রুপিতে। সেখানে ৭ ম্যাচে ৭ উইকেট নিয়ে প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হন। আর পরের আসরের নিলামের আগে তাকে ছেড়ে দেওয়ার ঘোষণা দেয় মুম্বাই।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone