বাংলাদেশে প্রথম ট্যুরিজম ভিত্তিক নিউজ পোর্টাল|শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
সাইটে আপনার অবস্থানঃ Home » খেলা » ভারতকে হতাশায় ডুবিয়ে রুটের ডাবলে রান পাহাড়ে ইংল্যান্ড

ভারতকে হতাশায় ডুবিয়ে রুটের ডাবলে রান পাহাড়ে ইংল্যান্ড 

193043_bangladesh_pratidin_root

চেন্নাই টেস্টে ভারতের বিপক্ষে জো রুটের ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে ইংল্যান্ড। রুটের এই কীর্তিতে দ্বিতীয় দিন শেষেও ভারতীয় বোলারদের হতাশায় পুড়তে হয়েছে। কেননা ঘরের মাঠে খেলেও এখন পর্যন্ত ইংল্যান্ডকে অলআউট করতে পারেননি বিরাট কোহলিরা। দিন শেষে ৮ উইকেট হারিয়ে ৫৫৫ রান করেছে সফরকারীরা।

শনিবার এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ব্যক্তিগত ১২৮ রানে দিন শুরু করা রুট থামেন ২১৮ রানে। ক্রিকেট ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে নিজের শততম টেস্টে ডাবল সেঞ্চুরির কীর্তি গড়লেন তিনি।

প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২৬৩ করা ইংল্যান্ড ফের ব্যাটিংয়ে নামে। আর ১২৮ রানে অপরাজিত থাকা রুট তুলে নেন ক্যারিয়ারের পঞ্চম ডাবল সেঞ্চুরি। তিনি চতুর্থ উইকেট জুটিতে বেন স্টোকসের সঙ্গে ১২৪ ও পঞ্চম উইকেট জুটিতে অলি পোপের সঙ্গে ৮৬ রানের পার্টনারশিপ গড়ে নিজের ইনিংস বড় করেন।

শাহবাজ নাদিমের বলে আউট হওয়ার আগে অধিনায়ক রুট ৩৭৭ বলে ১৯টি চার ও ২টি ছক্কায় ২১৮ রানের অন্যবদ্য ইনিংস খেলেন। এই ইনিংস খেলার শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করে ইতিহাস গড়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। ১৪৪ বছরের টেস্ট ক্রিকেট ইতিহাসে শততম টেস্টে এত বড় ইনিংস খেলতে পারেনি আর কেউ।

অশ্বিনের বলে ছক্কা মেরে ডাবল সেঞ্চুরি পূরণ করেন রুট। এর আগে শততম টেস্টে সর্বোচ্চ ১৮৪ রান করেছিলেন পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান ইনজামাম উল হক।

এছাড়া ৮২ রান করেছেন স্টোকস। তারকা এ অলরাউন্ডার ১১৮ বলে ১০টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংস সাজিয়ে নাদিমের শিকার হন।

দিন শেষে ডম বেস ২৮ ও জ্যাক লিচ ৬ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

ভারতীয় বোলারদের মধ্যে ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরাহ, রবীচন্দ্রন অশ্বিন ও নাদিম ২টি করে উইকেট পান।

শেয়ার করুন !!Share on FacebookTweet about this on TwitterShare on Google+Share on LinkedInShare on RedditBuffer this pageDigg thisShare on TumblrPin on PinterestShare on StumbleUponFlattr the authorEmail this to someone